মানুষের কষ্ট দেখলে ঘরে বসে থাকতে পারি না : আফ্রিদি

88

ক্রীড়া ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়েছে নিম্নশ্রেণীর মানুষগুলো। দিনে একবেলা খাবার জুটাতে হিমশিম খাচ্ছে তারা। এসব মানুষদের জন্য মানবতার খাতিয়ে এগিয়ে আসছেন অনেকেই। সেই তালিকায় আছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।
ব্যক্তিগতভাবে তো বটেই, এছাড়া ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’ নামে একটি সেবামূলক সংগঠন আছে। সেই সংগঠন থেকে অসহায়দের সহায়তা করছেন আফ্রিদি। বর্তমানে খাইবার পাখতুনখোয়াতে নিজের গ্রাম টাঙ্গি বান্ধায় দাতব্য কাজ শুরু করেছেন এই সাবেক হার্ডহিটার তারকা। তার প্রয়াত বাবার স্মরণে তৈরি ‘শাহীবজাদা ফজল রহমান চ্যারিটি হসপিটালে’ও সাহায্য করছেন তিনি।
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আফ্রিদি ছবি দিয়ে লিখেছেন, ‘লকডাউনের কারণে দিনমজুর মানুষগুলো কাজ করতে পারছে না। তাই খাবারও যোগাড় করতে পারছে না। এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মানুষের কাছে খাবার পৌঁছে দেওয়া। আমি বাড়িতে বসে থাকতে পারি না। যদি সবাই বাড়িতে বসে থাকে, তবে যাদের খাবার দরকার তাদের কি হবে? আমরা গত ১২-১৩ দিনে ৪,৫০০ পরিবারের কাছে যেতে পেরেছি। আমি আশপাশের আরও কয়েকটি অঞ্চলেও যাচ্ছি। যেখানে শহরে কাজ করা মানুষগুলো ঘরের মধ্যে আটকা পড়েছে।’

LEAVE A REPLY