করোনাভাইরাসে মৃত্যু বেড়ে অর্ধশত, আক্রান্ত ১২৩১

0
67

কল্যাণ ডেস্ক : এক চিকিৎসকসহ আরও চারজনের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশে নভেল করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫০ জন।
বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ২১৯ জনের মধ্যে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের মোট সংখ্যা বেড়ে ১ হাজার ২৩১ জন হয়েছে।
গত এক দিনে নতুন করে সেরে উঠেছেন আরও ৭ জন। সব মিলিয়ে মোট ৪৯ জন এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে যুক্ত হয়ে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।
সিলেট মেডিকেল কলেজের চিকিৎসক মঈন উদ্দিন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় গভীর শোক ও সমবেদনা জানান স্বাস্থ্যমন্ত্রী।
তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। আমরাও তার পরিবারের পাশে আছি।”
ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল পৌনে ৭টায় মারা যান সিলেট মেডিকেলের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক মঈন উদ্দিন।
তাকে একজন ‘কোভিড যোদ্ধা’ হিসেবে বর্ণনা করে শোক জানানোর পাশাপাশি এ ভাইরাস থেকে নিরাপদ থাকতে চিকিৎসকদের করনীয় সম্পর্কে বলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১ হাজার ৭৪০টি নমুনা পরীক্ষা করে ২১৯ জনের সংক্রমণের তথ্য পাওয়া গেছে। এখন পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৮৬৮টি নমুনা।
তিনি বলেন, যে চারজন মারা গেছেন, তাদের দুজনের বয়স ৭০ এর বেশি। একজনের বয়স ৫০, আরেকজনের বয়স ৩৫ এর বেশি। তাদের মধ্যে তিনজন পুরুষ, একজন নারী।
“৩৫ বছরের বেশি বয়সের যিনি মারা গেছেন, তারও কোমর্বিডিটি ছিল। তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন, পাশাপাশি নভেল করোনাভাইরাসের সংক্রমণ ছিল।”

LEAVE A REPLY