মুক্তিযোদ্ধার ভাতা নিয়ে অসহায়দের পাশে বেগম মোশাররফ হোসেন

0
460

কল্যাণ রিপোর্ট : দেশজুড়ে করোনা ভাইরাস সংক্রমণে সাধারণ ছুটি থাকায় কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষ পেটে ক্ষুধা করছে অন্যরকম এক লড়াই। কাজ না পেয়ে নিম্ন আয়ের লোকজন সাহায্যের আশায় রাস্তা-ঘাট বাজারের বাড়ির পাশে ভিড় করছে। কে দেবে সহায়তা। এসব কর্মহীন অসহায় দরিদ্র মানুষের সংকটে পাশে দাঁড়িয়েছেন। প্রখ্যাত রাজনীতিবিদ শহীদ মোশাররফ হোসেন এল.এলবি-এর সহধর্মিনী। বয়সের ভারে ন্যুজ্ব বেগম মোশাররফ মুক্তিযোদ্ধার সরকারিভাবে পাওয়া ভাতা দিয়ে এবং স্বজন শুভাক্সক্ষীদের সাথে নিয়ে করোনার এই উ™ভুত পরিস্থিতি মোকাবেলা করার সাধ্যমত চেষ্টা করে যাচ্ছেন।

যশোরের হোসেন পরিবারের সকল সদস্য যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরিবারের তরফ থেকে মানবিক সহায়তার জন্য নিজেরাই খাদ্য সামগ্রি প্যাকেট তৈরি করছেন। এবং তার নেতৃত্ব দিচ্ছেন সাতাশি বছর বয়সী বৃদ্ধা নারী বেগম মোশাররফ হোসেন।

বেগম মোশাররফ হোসেনের জ্যেষ্ঠ পুত্র মারুফ হোসেন খোকন জানান, অতীতের সব দুর্যোগ দুর্দিনের মত এবারও আমরা কিছু করার চেষ্টা করছি। আর এ কাজে আমাদের প্রেরণা যোগাচ্ছেন আমাদের মা। তাঁর প্রাপ্ত মুক্তিযোদ্ধা ভাতা করোনা ভাইরাসে সহায়হীন হয়ে পড়া অসহায় মানুষদের জন্য তিনি দান করছেন। তিনি আরো জানান, এ পর্যন্ত কয়েকশ’ কর্মহীন মানুষের বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে খাদ্য সামগ্রি। খাদ্য সামগ্রির প্যাকেটে রয়েছে চাল, আলু, লবণ, তেল, পেঁয়াজ, সাবানসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস।

LEAVE A REPLY