চাল চুরির মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার

0
157

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : অসহায় নারীদের ভিজিডির ৪০ টন ৮০০ কেজি চাল চুরির মামলায় বরখাস্ত নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জারজিদ মোল্যাকে (৫২) গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

শুক্রবার দুপুরে তাকে কালিয়া উপজেলার খড়রিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় তৃণমূল পর্যায়ের অসহায় পরিবারের নারীদের দুই বছরব্যাপী বিনামূল্যে প্রতিমাসে ৩০ কেজি করে ভিজিডি চাল প্রদান করা হয়। এর ধারাবাহিকতায় চলতি ২০১৯-২০ অর্থবছরে উপজেলার ১১ নম্বর পেড়লী ইউনিয়নে চেয়ারম্যান মো. জারজিদ মোল্যার অনুকূলে ৬ এপ্রিল ১৯০ কার্ডের বিপরীতে পাঁচ হাজার সাত শকেজি চালের ডিও প্রদান করা হয়। তার মধ্যে অবিতরণকৃত দুই হাজার ৫৫০ কেজি (৮৫ বস্তা) ভিজিডির চাল আত্মসাৎ করেন চেয়ারম্যান জারজিদ মোল্যা। তিনি ২০১৯ সালের জানুয়ারি থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত ১৬ মাসে সরকারি চাল দুর্নীতি বা বেআইনীপন্থায় আত্মসাৎ করে আর্থিকভাবে লাভবান হন।

এ ঘটনায় ১৮ এপ্রিল পেড়লী ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যার বিরুদ্ধে কালিয়া থানায় মামলা দায়ের করেন উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সুপারভাইজার মতিয়ার রহমান।

কালিয়া থানা মামলাটি পরবর্তী কার্যক্রমের জন্য যশোর দুদক কার্যালয়ে পাঠায়।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত কার্যালয় যশোরের সহকারী পরিচালক মো. মাহফুজ ইকবাল বাদী হয়ে ওই চেয়ারম্যানের নামে গত বৃহস্পতিবার মামলা দায়ের করেন। এরই গত শনিবার স্থানীয় সরকার বিভাগ থেকে তার বিরুদ্ধে বরখাস্তের আদেশ জারি করা হয়।

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পেড়লী ইউপি চেয়ারম্যান জারজিদ মোল্যার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দুদকের রিকুইজিশনের ভিত্তিতে ডিবি পুলিশ সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকালে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। পরবর্তী আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে।’

LEAVE A REPLY