কলকাতায় মসজিদকে কোয়ারেন্টিন সেন্টার করার প্রস্তাব

0
42

আন্তর্জাতিক ডেস্ক : মসজিদ ভবনের একটি তলাকে কোয়ারেন্টিন সেন্টার করতে কলকাতা পৌরসভাকে প্রস্তাব দিয়েছে সেখানকার এক মসজিদ কমিটি। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে জানা গেছে, গার্ডেনরিচ এলাকার বাঙালি বাজার মসজিদ থেকে এই প্রস্তাব দেওয়া হয়েছে।

গোটা দেশের মতো পশ্চিমবঙ্গেও পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা। সরকারি পরিসংখ্যান মতে গত দুই দিনে রাজ্যে লাগাতার বেড়েছে সংক্রমণ। এমন বাস্তবতায় পৌরসভাকে দেওয়া প্রস্তাবে বলা হয়েছে, সেই মসজিদের তৃতীয় তলে ৬ হাজার বর্গফুট জায়গা। সেই তল কোয়ারেন্টিন সেন্টার হিসেবে ব্যবহার করতে পারে পৌরসভা। সূত্র জানিয়েছে, পবিত্র রমজান মাসে সামাজিক স্বার্থে মসজিদ কমিটির এই সিদ্ধান্ত।

এদিকে কলকাতা পৌরসভা জানিয়েছে, করোনা সংক্রমণের (Covid-19) জেরে শহরে ক্রমশ কমছে কোয়ারেন্টিন সেন্টারের বেডের সংখ্যা। ফলে বাঙালি বাজার মসজিদ কমিটির এই সিদ্ধান্তে কিছুটা সুরাহা হবে তাদের।

এই প্রস্তাব প্রসঙ্গে বাঙালি বাজার মসজিদ কমিটির ইমাম মৌলানা কারি মহম্মদ রাজবি বলেছেন, “আমাদের কাছে খবর ছিল নতুন কোয়ারেন্টিন সেন্টার খুলতে জায়গা খুঁজছে রাজ্য সরকার। তাই ভাবলাম তৃতীয় তলায় এটি খোলার প্রস্তাব দিই। সেই তল পরিষ্কার আর সব ধরনের ব্যবস্থাও আছে।”

যেহেতু লকডাউনের কারণে গণজমায়েত নিষিদ্ধ তাই স্থানীয়রা মসজিদে আসছেন না প্রার্থনা করতে। তাদের ঘরেই রমজান পালন করতে পরামর্শ দেওয়া হয়েছে। মসজিদ কমিটির দাবি, “স্থানীয়দের অনুমতি নিয়েই এই প্রস্তাব দেওয়া হয়েছে। সকলেই এই মহৎ উদ্দেশ্যকে সমর্থন করেছেন।”

LEAVE A REPLY