জীবননগরে প্রান্তিক কৃষকের দু’বিঘা জমির ধান দুর্বৃত্তদের আগুনে ছাঁই!

102


রমজান আলী,জীবননগর (চুয়াডাঙ্গা) : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আলীপুর মাঠে এক প্রান্তিক কৃষকের দু’বিঘা জমির ধান দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে। ঘটনাটি শুক্রবার রাতে সংঘটিত হয়েছে। ক্ষতিগ্রস্থ প্রান্তিক চাষি আশরাফুল ইসলাম (৩০) শেষ সম্বল দু’বিঘা জমি ধান হারিয়ে এখন দিশেহারা হয়ে পড়েছেন।
জীবননগর উপজেলার বাঁকা ইউনিয়নের আলীপুর গ্রামের রমজান আলীর ছেলে প্রান্তিক চাষি আশরাফুল ইসলাম বলেন,আমি বোরো মওসুমে আমাদের আলী মাছ মারা বিল মাঠে অন্যের দু’বিঘা জমি লিজ নিয়ে ধান আবাদ করি। গত কয়েক দিন আগে জমির ধান কেটে জমিতেই গাঁদা দিই। কিন্তু ঘন ঘন বৃষ্টিপাতের কারণে জমি থেকে ধান তুলতে দেরি হয়। এদিকে শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে হঠাৎ ওই ধানের গাদায় দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে প্রত্যক্ষদর্শীরা আমাকে খবর দিলে আমি গিয়ে ঘটনা দেখি এবং লোকজনের সহযোগীতা আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে ব্যর্থ হই। আগুনে প্রায় ৫০ মণ ধান পুড়ে ক্ষতি হয়েছে। আমার সাথে এলাকায় কারো শত্রুতা নেই। কারা যে এমন কাজ কি জন্য করল তা আমি ভাবতে পারছি না।
উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন,ঘটনার কথা শুনে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। ঘটনাটি অত্যন্ত দু:খজনক ও মর্মান্তিক। অজ্ঞাত দুর্বৃত্তরা কৃষক আশরাফুলকে ক্ষতিগ্রস্থ করতেই রাতের আধারে আগুন লাগিয়ে ক্ষতি সাধন করেছে।
জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন,ঘটনার ব্যাপারে আমাকে কেউ কিছু বলেনি। তবে লিখিত অভিযোগ পাওয়া গেলে অনুসন্ধান করে ব্যবস্থা নেয়া হবে।

Previous articleশুরুতে শার্লিন চোপড়াকে বিছানায় চাইতেন সবাই
Next article‘শুভ জন্মদিন বান্টু দা’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here