“ঈদ হোক সবার জন্য আনন্দের”

0
153

কল্যাণ রিপোর্ট : ঈদ মানে আনন্দ ,ঈদ মানে খুশি । কিন্তু ঈদ সবার জন্য আনন্দ বয়ে আনে না। তারপরও হাসি মুখ সংগঠন, যশোর এর একদল তরুণ স্বেচ্ছাসেবক চেষ্টা করেছে অনাহারে থাকা অসহায় মানুষগুলোর মাঝে ঈদ উপহার এর মাধ্যমে তাদের মুখে হাসি ফোটাতে।

“ঈদ হোক সবার জন্য আনন্দের” এই উপলক্ষ সামনে রেখে তারা প্রথম পর্বের ৫০ টি দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী উপহার দেওয়ার ধারাবাহিকতায় আজ সকাল ১১ টায় পালবাড়ি এলাকায় হাসি-মুখ, যশোর শাখা থেকে আরও ৭০ টি দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে চাল, ডাল, লবন, সেমাই , চিনি খাদ্যদ্রব্য সমূহ দিয়েছে।

কার্যক্রমটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর এবং প্যানেল মেয়র -১ মুস্তাফিজুর রহমান মুস্তা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টামন্ডলী মোঃ শফিকুল ইসলাম প্রেসিডেন্ট, লায়ন্স ক্লাব অব যশোর, কপোতাক্ষ, ইফতেখার আলম জেলা ক্রীড়া অফিসার,যশোর (অব:), মো: মনিরুজ্জামান নুনা ,বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার।

কার্যক্রমটি তে আরো উপস্থিত ছিলেন, সংগঠনের প্রতিষ্ঠাতা-সভাপতি ফারহান কাশেম অয়ন, সহ-প্রতিষ্ঠাতা ও অর্থ সম্পাদক আহনাফ শাকিল, সাধারণ সম্পাদক সাদমান ফেরদৌস উৎস, সহ-সাধারণ সম্পাদক মেজবাউর রহমান, সদস্য আছিয়া খাতুন, ইসমত আরা প্রমুখ।

এছাড়াও সংগঠনটি বিনামূল্যে রক্তদান, ঈদে নতুন পোশাক বিতরণ, ইফতার বিতরণ, গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষার উপকরণ বিতরণ, শীতবস্ত্র বিতরণ, দূর্যোগকালীন মুহূর্তে জরুরি ত্রাণ সহায়তা, সচেতন মূলক ক্যাম্পেইনিং ছাড়াও আরো অনেক ধরনের মানব কল্যাণ মূলক কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানটির প্রধান অতিথি মুস্তাফিজুর রহমান মুস্তা বলেন, ” হাসিমুখ সংগঠনের এমন মানবিক উদ্যোগকে আমি শ্রদ্ধা জানাই। এটা কোন দান কিংবা ভিক্ষা নয়, এটা কেবলই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর সামান্য প্রয়াস। সকলকে হাসিমুখ সংগঠনের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানাচ্ছি। “

সংগঠনটির প্রতিষ্ঠাতা-সভাপতি ফারহান কাশেম অয়ন বলেন , ” আমাদের ইচ্ছা অনেক, কিন্তু সামর্থ্য অল্প । আমাদের স্বল্প সামর্থ্য অনুযায়ী কিছু দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ এর মাধ্যমে তাদের মুখে হাসি ফোটাতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। হাসিমুখের জন্য সবাই দোয়া এবং সহযোগিতা করবেন।”

এই ক্রান্তিলগ্নে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে আপনিও আপনার জায়গা থেকে এগিয়ে আসুন। আপনাদের সকলের সমর্থন, দোয়া, ভালোবাসা এবং সহযোগিতা পেলে ইন শা আল্লাহ্ আমরা ভবিষ্যৎ এ আরও বেশি মানুষের পাশে দাঁড়াতে সক্ষম হব।।

LEAVE A REPLY