বাঘারপাড়ায় ৬০০ দরিদ্র পরিবার পেল শাওনের ‘ঈদ উপহার’

0
76

খাজুরা (যশোর) প্রতিনিধি : রাজনৈতিক দলের বড় কোন নেতা নয়। জনপ্রতিনিধিও নন তিনি। তবুও করোনা সংকটে থাকা ঘরবন্দি কর্মহীন মানুষের সেবায় কাজ করে চলেছেন বিরামহীন। শুধু যে তিনি নিজে-তা নয়। কখনো কখনো তার সাথে পরিবারের সদস্যরাও একাট্টা হয়েছেন মানব সেবায়। দরিদ্র মানুষকে খুঁেজ বের করে পৌঁছে দিচ্ছেন খাদ্যসামগ্রী। দিন-রাত চলছে এ কর্মযজ্ঞ। এ পর্যন্ত ৭ হাজার দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছেন যশোরের বাঘারপাড়া উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সম্পাদক ও যুবলীগ নেতা রাকিব হাসান শাওন। সংকটময় এই মূহুর্তে পবিত্র ঈদুল ফিতরের দিনটিতেও দরিদ্র মানুষের মুখে হাসি ফোটাতেও কার্পণ্য করেননি তরুন এই সমাজসেবক।

ঈদ উপলক্ষে শনিবার (২৩ মে) যশোরের বাঘারপাড়া উপজেলায় ৬শ’ পরিবারের হাতে ঈদ সামগ্রী তুলে দিয়েছেন তিনি।

এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাঘারপাড়ার পৌর এলাকার মহিরণ, বন্দবিলা ইউনিয়নের গাইদঘাট, তেঁতুলতলা, পুলেরহাট, বন্দবিলা বাজার, বড়খুদড়া, মথুরাপুর, পার্বতীপুর, জহুরপুর ইউনিয়নের ছোটখুদড়ায় হতদরিদ্র মানুষকে খুঁজে বের করে ঈদ সামগ্রী বিতরণ করেন তিনি। বিকেলে নিজগ্রাম প্রেমচারায় তার পরিবারের লোকজন গ্রামবাসীর হাতে ঈদ উপহার সামগ্রী তুলে দেন। মানসম্মত ঈদ উপহার পেয়ে খুশি দরিদ্র পরিবারের সদস্যরা।

তারা বলেন, ‘জনপ্রতিনিধিদের কাছে যেয়েও তেমন কোনো সহায়তা মেলেনি। অথচ রাকিব হাসান শাওন আমাদের বাড়ি এসে সহায়তা দিচ্ছেন। এর আগেও নিত্য প্রয়োজনীয় পণ্য দিয়েছিলেন তিনি’।

এ ব্যাপারে বাঘারপাড়া উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা রাকিব হাসান শাওন বলেন, ‘নিজের কষ্টার্জিত অর্থ দিয়ে মানুষের সেবা করে চলেছি। সামাজিক এই কর্মকান্ড পরিচালনা করতে গিয়ে নানা বাধার সম্মুখীন হতে হয়েছে। তবু পিছপা হয়নি। প্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে ও কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনা অনুযায়ী করোনা সংকটে থাকা মানুষের পাশে দাঁড়িয়েছি’।

LEAVE A REPLY