বাড়তি ভাড়া ও যাত্রী নিয়ে সড়কমন্ত্রীর সমালোচনা

0
41

কল্যাণ ডেস্ক : করোনাভাইরাসের মহামারীর মধ্যে সরকারের বাসের ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর পর তার চেয়েও বাড়তি ভাড়া আদায় ও স্বাস্থ্যবিধি না মানায় সংশ্লিষ্টদের সমালোচনা করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সেই সঙ্গে মহামারীর মধ্যে বেসরকারি হাসপাতালে রোগীদের ভোগান্তি রোধে ব্যবস্থা নিতে নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষকে কঠোর হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।
শুক্রবার সকালে সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবন থেকে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির করোনাভাইরাসের সংক্রমণ রোগ ও চিকিৎসা সহায়তা নিয়ে অনলাইন প্রশিক্ষণে যুক্ত হয়ে এসব কথা বলেন দলটির সাধারণ সম্পাদক।
ওবায়দুল কাদের বলেন,“গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানা এবং ভাড়া বৃদ্ধি নিয়ে জনগণ সমালোচনামুখর। এমত অবস্থায় অতিরিক্ত ভাড়া আদায় এবং অর্ধেক আসনের বেশি যাত্রী উঠানো সংশ্লিষ্টদের প্রতিশ্রুতি ভঙ্গের শামিল।
“বিভিন্ন সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালে রোগীরা ভোগান্তির শিকার হচ্ছেন বলে পত্র-পত্রিকায় রিপোর্ট আসছে। আমি হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্বের সাথে দেখার অনুরোধ করছি এবং নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষকে এ বিষয়ে আরও কঠোর হওয়ার আহ্বান জানাচ্ছি।
করোনাভাইরাসের সংক্রমণ রোধে ছয়টি পদক্ষেপ নিয়ে প্রশিক্ষণ দিচ্ছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি।
এই উদ্যোগের প্রশংসা করে উদ্বোধন অনুষ্ঠানে অনলাইনে যুক্ত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক হোসেন মনসুর, সদস্য সচিব ইঞ্জিনিয়ার আবদুস সবুর সহ উপ কমিটির সদস্যগণ এবং প্রশিক্ষণার্থীদের সবাইকে শুভেচ্ছা জানান ওবায়দুল কাদের।
“আমি এই উদ্যোগ পর্যায়ক্রমে বিভাগ থেকে জেলা হয়ে উপজেলা পর্যন্ত ছড়িয়ে দেয়ার আহ্বান জানাই। এ প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞান আপনারা অনলাইনে প্রচার বা ডিসেমিনেশনের মাধ্যমে অধিক সংখ্যক মানুষের কাছে পৌঁছে দিন। প্রযুক্তির সহায়তায় পৌঁছে যান প্রান্তিক জনগোষ্ঠীর কাছে।”

LEAVE A REPLY