মানব পাচারের অভিযোগ : এমপি পাপুল কুয়েতে গ্রেফতার

0
78

কল্যাণ ডেস্ক : লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল কুয়েতে দেশটির পুলিশ বাহিনীর হাতে গ্রেফতার হয়েছেন। একাধিক সূত্রে জানা গেছে, অবৈধ ব্যবসা, অনিয়ম ও মানব পাচারের অভিযোগে বাংলাদেশের এই জনপ্রতিনিধিকে কুয়েতের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীর সদস্যরা গত শনিবার (৬ জুন) রাতে গ্রেফতার করেন।
কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম রোববার (৭ জুন) দুপুরে মোবাইল ফোনে বলেন, ‘আমি অন্য একটি মাধ্যমে জানতে পেরেছি যে গত রাতে (শনিবার রাত) লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলকে তার কুয়েতের বাসা থেকে দেশটির পুলিশ গ্রেফতার করেছে। তবে আমি সরকারিভাবে গ্রেফতারের বিষয়ে এখনো কোনো তথ্য পাইনি।’
এর আগে, গত ফেব্রুয়ারিতে কুয়েতের গণমাধ্যম দৈনিক আল কাবাস, এমবিএস নিউজ ও আরব টাইমস খবর ছাপে, কুয়েতের স্বারাষ্ট্র মন্ত্রণালয় মানব পাচারের অভিযোগে অভিযান শুরু করছে। ওই সময় মানব পাচারকারীদের তালিকায় বাংলাদেশি একজন জনপ্রতিনিধির নাম রয়েছে বলে জানানো হয়।
এ খবর প্রকাশ হওয়ার পর, গত ১৬ ফেব্রুয়ারি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণমাধ্যমকর্মীদের জানান, সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
একাদশ জাতীয় সংসদ সদস্য নির্বাচনে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন কাজী শহিদ ইসলাম। তবে ওই আসনে জাতীয় পার্টির মোহাম্মদ নোমানকে মহাজোট প্রার্থী হিসেবে সমর্থন দেওয়া হয়। শহিদ ইসলাম পভপুল স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। এদিকে, নির্ধারিত সময়ের মধ্যে মোহাম্মদ নোমান মনোনয়নপত্র প্রত্যাহার না করলে নির্বাচনের দিন দশেক আগে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি। পরে আওয়ামী লীগ ও মহাজোটের পক্ষ থেকে স্বতন্ত্র প্রার্থী পাপুলকে সমর্থন দেওয়া হয়।
নিজের ব্যক্তিগত ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী কাজী শহিদ ইসলাম পভপুল বাংলাদেশ আওয়ামী লীগের মতাদর্শ ধারণ করেন। তার পেশা আন্তর্জাতিক ব্যবসা।

LEAVE A REPLY