দুপুর ২টা থেকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে ঝিনাইদহে

102


ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে মহামারি করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে কঠোর অবস্থানের সিদ্ধান্ত নিয়েছে জেলা করোনা প্রতিরোধ কমিটি। দুপুর ২টার মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ, মাস্ক পরা বাধ্যতামূলকসহ বেশ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
বুধবার (১০জুন) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা নিয়ন্ত্রণ বিষয়ক এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
আলোচনা শেষে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, সকল ব্যবসা প্রতিষ্ঠান, চায়ের দোকান দুপুর ২টার মধ্যে বন্ধ করতে হবে। এ সময়ের পর ফার্মেসি ছাড়া কোনো দোকান খোলা রাখা যাবে না। ইজিবাইকে ২ জনের বেশি যাত্রী ওঠানো যাবে না। এছাড়া মাস্ক পড়া বাধ্যতামূলক করা হয়েছে। মাস্ক না পরে বাইরে গেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল বা জরিমানা করা হবে।
এছাড়াও গ্রামাঞ্চলের দোকান বা চায়ের দোকান দুপুর ২টার পর খোলা পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। এতে পুলিশ, সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী কাজ করবে। তাছাড়াও প্রত্যন্ত অঞ্চলে মাইকিংয়ের মাধ্যমে জনসচেতনা বৃদ্ধি করতে হবে। আজ বৃহস্পতিবার থেকে এ সিন্ধান্ত কার্যকর করা হবে বলে তিনি জানান।
জেলা প্রশাসক সরোজ কুমার নাথের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল, পুলিশ সুপার হাসানুজ্জামান, ৫৫ পদাতিক ডিভিশনের ৮৮ পদাতিক ব্রিগেডের ২ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লে. ক. নাসির উদ্দিন আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সিভিল সার্জন ডা. সেলিনা বেগম ও ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হানসহ অন্যান্যরা।

Previous articleকুয়েতে আটক সংসদ সদস্য : দেশের ভাবমূর্তির প্রশ্ন
Next articleবিশ্বজুড়ে আরো ভয়বাহ হচ্ছে করোনা? সংক্রমণে রেকর্ড

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here