সাতক্ষীরায় বিএনপির ত্রাণ বহরে হামলার অভিযোগ

45

সাতক্ষীরা জেলা প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগরে ত্রাণ দিতে যাওয়ার পথে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে।

রোবববার সকালে উপজেলার কাশিমাড়ি ইউনিয়নের চুনা সেতুর কাছে এ হামলায় অন্তত ১০ জন নেতাকর্মী আহত এবং কয়েকটি যানবাহন ভাংচুর করা হয়েছে বলে জানিয়েছে বিএনপি।

তবে হামলার বিষয়ে পুলিশের পক্ষ থেকে স্পষ্ট বক্তব্য পাওয়া যায়নি।

শ্যামনগর থানার ওসি নাজমুল হুদা জানান, সাতক্ষীরার পুলিশ সুপারের কার্যালয়ে আছেন তিনি।
‘এ ব্যাপারে কিছু জানেন না।’

এ থানার পরিদর্শক (তদন্ত) ইয়াসিন আলম চৌধুরী বলেন, “শুনেছিলাম বিবাদের একটি ঘটনা ঘটেছে কিন্তু পুলিশ ঘটনাস্থলে তেমন কোনো আলামত খুঁজে পায়নি।”

অন্যদিকে, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ ইফতেখার আলী দুপুরে তার বাড়ির সামনে এক প্রেস ব্রিফিং এ হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও গ্রেপ্তারের দাবি জানান।
ইফতেখার আলী জানান, রোববার বেলা ১১টার দিকে শ্যামনগরে আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণবিতরণ করতে তার নেতৃত্বে জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, জেলা যুবদল সভাপতি আবু জাহিদ ডাবলু, জেলা স্বেচ্ছাসেবকদল সভাপতি সোহেল আহমেদ মানিক, জেলা কৃষকদল সভাপতি আহসানুল কাদির স্বপন, জেলা যুবদল সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মুকুলসহ বিএনপির নেতাকর্মীরা যাচ্ছিলেন।

পথে কাশিমাড়ি ইউনিয়নের চুনা সেতুর কাছে স্থানীয় সংসদ সদস্য জগলুল হায়দারের ছেলে উপজেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক রাজিব হায়দারের নেতৃত্বে ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মীরা তাদের উপর দুই দফা হামলা চালায় বলে তার অভিযোগ।
হামলাকারীরা এ সময় তাদের ‘কমপক্ষে ১০ নেতাকর্মীকে পিটিয়ে আহত করে। তাদের একটি প্রাইভেটকারসহ ৮/১০টি মোটরসাইকেল ভাংচুর করে।’

বিএনপির বলছে এ হামলায় আহতরা হলেন, উপজেলা যুবদলের সভাপতি আজিবর রহমান, সাবেক ছাত্র নেতা মাসুদ, ছাত্রদল কর্মী রাসেল, যুবনেতা আনিছ, মিঠু, জহিরুল, মোস্তফা মিন্টু, রবিউল, মামুন ও ছালাম।

আহতরা স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন বলেও জানান বিএনপি নেতা ইফতেখার
আলী।

তবে, এ অভিযোগ অস্বীকার করেছেন সংসদ সদস্য জগলুল হায়দারের ছেলে ও উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক রাজিব হায়দার।
ঘটনাস্থলে ছিলেন না এবং ঘটনাটি জানেন না বলে দাবি করে রোজিব বলেন, “পরে শুনেছি, যারা ত্রাণ দিতে যাচ্ছিল তাদের নিজেদের মধ্যে ঝামেলা হয়েছে।”

Previous articleকরোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কা কি আসছে?
Next articleডা. রাকিব হত্যার প্রতিবাদে যশোরে মানববন্ধন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here