প্রোটিয়া ক্রিকেটে ৭ জন করোনায় আক্রান্ত

10

ক্রীড়া ডেস্ক : করোনা সনাক্তের জন্য দক্ষিণ আফ্রিকার সব ক্রিকেট বোর্ডর কর্মী, বেশ কিছু চুক্তিবদ্ধ ক্রিকেটার, ফ্র্যাঞ্চাইজির ট্রেনিং স্কোয়াড সদস্যদের গণহারে টেস্ট করানো হয়েছিল। ফলাফল আসার পর অনেকেরই মাথায় হাত। ৭ জনের শরীরে করোনা ভাইরাসের নমুনা পাওয়া গেছে। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এই তথ্য নিশ্চিত করেছে। তবে তারা ক্রিকেটার না অফিসিয়াল, সেটা নিশ্চিত করে বলা হয়নি।
কিছুদিন আগেই দক্ষিণ আফ্রিকান সরকার শারিরীক দূরত্ব বজায় থাকে এমন খেলা শুরু করার ঘোষণা দিয়েছিল। তৃতীয় পর্যায়ের লকডাউনের শুরুতে এমন ঘোষণা করার পরেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড গণহারে পরীক্ষা শুরু করে। বোর্ডর সিইও জ্যাকুয়েস ফাউল বলেন, ‘আমরা জানতাম, পরীক্ষায় বেশ কয়েকজন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যাবে। ১০০ জনের মধ্যে ৭ জন খুব একটা বেশি নয়। আমাদের মেডিক্যাল প্রটোকল অনুযায়ী করোনা আক্রান্তদের নাম প্রকাশ করা হবে না।’
এই সংক্রামক ভাইরাসে বিশ্ব জুড়ে ৯ মিলিয়ন ব্যক্তি আক্রান্ত হয়েছেন। বেশ কিছু ক্রিকেটারও এই ভাইরাসের শিকার হয়েছেন। এদের মধ্যে নামী মুখ হিসাবে আছেন- বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, পাকিস্তানের সাবেক তারকা শাহিদ আফ্রিদি। এছাড়া বাংলাদেশের নাফিস ইকবাল, নাজমুল ইসলাম অপু এবং পাকিস্তানের তিন জাতীয় ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন। এমতাবস্থায় বিশ্বের বেশ কিছু দেশ লকডাউন শিথিল করেই যাচ্ছে।

Previous articleকরোনাভাইরাসে আক্রান্ত জোকোভিচ
Next articleঅবশেষে চীন-ভারত সমঝোতা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here