বিসিসিআই-শশাঙ্ক দ্বন্দ্বেই ঝুলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যত?

13

ক্রীড়া ডেস্ক : আবারাও আইসিসির সভায় এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্ত হলো না। ভারতের ক্রিকেটাঙ্গন মনে করছে, আইসিসির বিদায়ী সভাপতি শশাঙ্ক মনোহরের সঙ্গে বিসিসিআইয়ের সম্পর্ক ভালো না হওয়ার কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য ঝুলছে। এদিকে বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত হলে ভারতও তাদের আইপিএল আয়োজনের দিনক্ষণ ঠিক করতে পারে। আইসিসি কোনো সিদ্ধান্তে না আসায় বিপাকে পড়েছে বিসিসিআই।
ক্রিকেট অস্ট্রেলিয়া এরই মধ্যে জানিয়ে দিয়েছে যে, টি-টোয়েন্টি বিশ্বকাপ যে এ বছরে করা প্রায় অসম্ভব। তাই ভারত মনে করছে, এই সিদ্ধান্তের জন্য ঘটা করে কোনো টেলিকনফারেন্স মিটিংয়ের প্রয়োজন পড়ে না। অথচ এই বিষয়ে তিন-তিনবার সভা ডেকেও সিদ্ধান্তে আসতে পারেনি ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।
বিসিসিআইয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ‘অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড যেখানে বলে দিয়েছে যে, তাদের দেশে এ বছর বিশ্বকাপ করার ভাবনা অবাস্তব। তার পরেও আইসিসির এই বিলম্বনীতি হাস্যকর।’
সারা বিশ্বে আন্তর্জাতিক আসরগুলো স্থগিত করা হয়েছে। যেমন- অলিম্পিক, কোপা আমেরিকা বা ইউরো চ্যাম্পিয়নশিপ। একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপ এখনো ঝুলে আছে। অনেকেই মনে করছেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে শশাঙ্ক মনোহরের নেতৃত্বাধীন আইসিসির তিক্ত সম্পর্কের জন্যই এমন হচ্ছে। রেভিনিউ বিতরণ নিয়ে আইসিসির সঙ্গে দ্বন্দ্ব চলছে বিসিসিআইয়ের। কিছুদিন আগে ভারত থেকে দুটি বিশ্বকাপ প্রত্যাহার করে নেওয়ার হুমকিও দিয়েছে আইসিসি।

Previous articleওয়েব সিরিজ বিতর্ক : গন্তব্য কোথায়?
Next articleঅস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে এবার ফুটবল বিশ্বকাপ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here