এমন অর্জনে আনন্দিত সাকিব

8

ক্রীড়া ডেস্ক : বিশ্ব দরবারে আবারও বাংলাদেশের মাথা উঁচু করলেন সাকিব আল হাসান। ছিলেন বিশ্বসেরা অল-রাউন্ডার। আইসিসির নিষেধাজ্ঞার কারণে তিনি এখন কোথাও নেই। তারপরেও সাকিব আল হাসান আছেন স্বমহিমায়। তার কীর্তির কারণেই তিনি সম্প্রতি নির্বাচিত হয়েছেন ওয়ানডে ফরম্যাটে ২১ শতকের দ্বিতীয় সেরা ক্রিকেটার। একই সাথে ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেনের এই তালিকায় সাদা পোশাকে সাকিবের অবস্থান ষষ্ঠ স্থানে। বাংলাদেশের ক্রিকেটের ‘পোস্টার বয়ের’ মুকুটে যুক্ত হলো আরেকটি পালক।
একুশ শতাব্দীর সেরা কিংবা মূল্যবান ক্রিকেটার ‘মোস্ট ভ্যালুয়েবেল প্লেয়ার’(এমভিপি) নির্বাচন করেছে ক্রিকেট সাময়িকী উইজডেন ক্রিকেট মান্থলি। ‘ক্রিকেটের বাইবেল’খ্যাত এই ম্যাগাজিনের সেরাদের তালিকায় ওয়ানডেতে দ্বিতীয় ও টেস্টে ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। আর এই মর্যাদাপূর্ণ তালিকায় দেশের প্রতিনিধিত্ব করতে পেরে সম্মানিত বোধ করছেন দেশ সেরা এই অল-রাউন্ডার। ম্যাচে কোন ক্রিকেটারের কতটা প্রভাব ছিল সেই বিবেচনায় মোস্ট ভ্যালুয়েবেল প্লেয়ার নির্বাচন করা হয়েছে।
এমন অর্জনে সাকিবকে অভিনন্দন জানিয়েছেন তার সতীর্থ-ভক্ত থেকে শুরু করে বিশিষ্ট ব্যক্তিবর্গ। নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে সাকিব এ নিয়ে উচ্ছাস প্রকাশ করেছেন, ‘সেরা খেলোয়াড়দের একজন হিসেবে এই মর্যাদাপূর্ণ তালিকায় দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও সম্মানিত বোধ করছি। শতাব্দীর সবচেয়ে মূল্যবান ক্রিকেটারদের তালিকায় আমাকে ওয়ানডে ইন্টারন্যাশনাল ক্রিকেটে ২য় এবং টেস্ট ক্রিকেটে ৬ষ্ঠ স্থানে নির্বাচিত করায় ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন উইজডেনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’

Previous articleএশিয়া কাপের ওপর নির্ভর করছে তামিমদের অনুশীলন
Next articleইনজুরিতে হ্যাজার্ড, লিগ মৌসুমে অনিশ্চিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here