এশিয়া কাপের ওপর নির্ভর করছে তামিমদের অনুশীলন

14

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটারদের অনুশীলনের জন্য মাঠ প্রস্তুত করছে বিসিবি। এই খবরও পুরনো হয়ে গেছে। কিন্তু ক্রিকেটারদের মাঠে ফেরানো নিয়ে এখনও তেমন তোড় জোর নেই। তবে দ্রুতই আসতে পারে সেই সিদ্ধান্ত।
কারণ আগামী ৯ জুলাই এসিসির বৈঠকে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত হতে পারে। এশিয়া কাপ হলেই ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্পে ডাকবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এশিয়া কাপের জন্য সাদা বলের ক্রিকেটের প্রস্তুতি শুরু করবেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ওই ক্যাম্পের জন্য ২৪ জন ক্রিকেটারকে ডাকার কথা ভাবছে বিসিবি। জুলাই এবং আগস্ট তারা ফিটনেস ও দক্ষতা নিয়ে কাজ করবেন।
যদি এসিসির সভায় সিদ্ধান্ত হয় যে, এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। তখন বিসিবি একটু সময় নিয়ে ৩৭ জন ক্রিকেটারকে ফিটনেস নিয়ে কাজ করার জন্য ক্যাম্পে ডাকবে।
বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন ক্রিকবাজকে জানিয়েছেন, ৯ জুলাইয়ের সভায় এশিয়া কাপ নিয়ে পরিষ্কার ধারণা পাবো আশা করছি। এশিয়া কাপ হলে ২৪ জনের ক্যাম্প হবে জুলাই-আগস্টে। না হলে, ফিটনেস নিয়ে কাজ করার জন্য ৩৭ জনকে ডাকা হতে পারে। পরে তারা ব্যাটিং-বোলিং নিয়ে কাজ শুরু করবে।’
আজ হোক কিংবা কাল ক্রিকেটারদের তো অনুশীলনে ফেরাতেই হবে। সেজন্য বিসিবি আগে মাঠ প্রস্তুত করে রাখছে। ক্রিকেটাররা যাতে সুরক্ষিতভাবে অনুশীলন করতে পারে সেই ব্যসস্থা করছে।
এছাড়া ক্রিকেটাররা চার মাসের মতো মাঠের বাইরে আছেন। সেজন্য আগে তাদের ফিটনেস নিয়ে কাজ করার দিকে জোর দিচ্ছে বিসিবি। বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা তাই বলেন, অনুশীলন তো ফিটনেস দিয়েই শুরু করবে হবে। সেজন্য আমরা মাঠ এবং অন্যান্য সুযোগ-সুবিধা আগে পুরোপুরি প্রস্তুত করে নিচ্ছি।

Previous articleকরোনাকালে ঢাকা ছাড়তে বাধ্য হওয়া অধিকারচ্যুত নয় কি?
Next articleএমন অর্জনে আনন্দিত সাকিব

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here