কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানালো : কুয়েতের নাগরিক নন পাপুল

0
12

আন্তর্জাতিক ডেস্ক : অর্থপাচার ও ভিসা বাণিজ্যে জড়িতের দায়ে অভিযুক্ত বাংলাদেশি সংসদ সদস্য কাজী মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলকে আাটক করেছে কুয়েত। আর সেই পাপুল কুয়েতের নাগরিক নন বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৯ জুলাই) এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, শহিদ ইসলাম পাপুল কুয়েতের নাগরিক- বিষয়টি সত্য নয়। এ বিষয়ে যেকোনো প্রশ্নের উত্তর দিতে আমাদের দরজা সবসময় খোলা। পাপুল কুয়েতের নাগরিক কি-না বিষয়টি বেশি আলোচিত হয় বুধবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্যকে কেন্দ্র করে।
বুধবার (৮ জুলাই) বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদের এক প্রশ্নের জবাবে সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘কুয়েতের সে নাগরিক কি-না, সে বিষয়ে কুয়েতের সাথে আমরা কথা বলছি। যদি এটা হয়, তার পদটি (লক্ষ্মীপুর-২ আসন) খালি করে দিতে হবে। সবকিছু আইন অনুযায়ী চলবে।’ আর প্রধানমন্ত্রীর এই বক্তেব্যর পরপরই জানা গেল কাজী মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল কুয়েতের নাগরিক নন।
মারাফি কুয়েতিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল গত ৬ জুন গ্রেপ্তার হয়ে অন্য সন্দেহভাজনদের সঙ্গে নিরাপত্তা কর্তৃপক্ষের হেফাজতে আছেন।
সূত্র : আরব টাইমস।

LEAVE A REPLY