যশোর, কালিগঞ্জ ও পাইকগাছায় সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যু বার্ষিকী পালন

0
15

কল্যাণ ডেস্ক : যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে যশোর সহ বিভিন্ন স্থানে জাতীয় পার্টির প্রতিষ্টাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি, পল্লীবন্ধু হুসেইন এরশাদের প্রথম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।
সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু এইচএম এরশাদের ১ম মৃত্যুবার্ষিকী গতকাল যশোর জেলা নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। দলের যশোর জেলা সাধারণ সম্পাদক এড. জহুরুল হকের সার্বিক তত্ত্বাবধানে জেলার সাত উপজেলায় দলীয় নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দিনটি উপলক্ষে গৃহীত নানা কর্মসূচি পালিত হয়।
দলীয় সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারণে কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়েছে। দিনটি উপলক্ষে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা এবং কালো পতাকা উত্তোলন করা হয়। দিনব্যাপি কোরআনখানি, মিলাদ মাহফিল ও আলোচনা সভা এবং দরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হয়।
যশোর জেলা জাতীয় পার্টি কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন দলের জেলা সভাপতি শরিফুল ইসলাম চৌধুরী। এ সময় উপস্থিত থেকে আলোনায় অংশ নেন দলের জেলা সহ-সভাপতি আব্দুল আজিজ, সহ-সভাপতি হাকিম ফিরোজ শাহ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম চঞ্চল, আব্বাস আলী, জাতীয় শ্রমিক পার্টির বাবু সরদার, জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক এসএম শফিক, স্বেচ্ছাসেবক পার্টির সহ-সভাপতি আমিনুল ইসলাম ঝন্টু, জেলা জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক শাহীন মোহাম্মদ।
অপরদিকে, বাঘারপাড়া উপজেলা সভাপতি সলেমান মাস্টার ও সাধারণ সম্পাদক আক্তার হোসেনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন মসজিদে দিনটি উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এইচএম এরশাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
অভয়নগর সভাপতি শাহ আশরাফুজ্জামান, সাধারণ সম্পাদক ফারুক হোসেনের নেতৃত্বে অভয়নগর দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল।
মণিরামপুর সভাপতি এম এ হালিম ও সাধারণ সম্পাদক এড. হাবিবের নেতৃত্বে উপজেলায় দরিদ্রদের মাঝে বিতরণ করা হয় রান্না করা খাবার।
সভাপতি ডা. নাদিম হোসেন ও সাধারণ সম্পাদক নুরুল কদরের উদ্যোগে চৌগাছা উপজেলা দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে খাবার বিতরণ করা হয়।
শার্শা উপজেলা সভাপতি ডা. আক্তারুজ্জামান এবং সাধারণ সম্পাদক শাহীন আলমের নেতৃত্বে উপজেলার বিভিন্ন মসজিদে দিনটি উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এবং দোয়ায় দলীয় প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদের জন্য বিশেষ মোনাজাত করে দোয়া করা হয়।
এছাড়া যশোর জেলা সাধারণ সম্পাদক এড. জহুরুল হকের নিজ গ্রামের বাড়ির বিভিন্ন মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।
অপরদিকে, যশোর শহরের পুরাতন কসবা এলাকায় জেলা জাতীয় পার্টির দপ্তর সম্পাদক মনিরুজ্জামান হিরণের আয়োজনে দোয়া মাহফিল করা হয়। সেখানে পৌর জাতীয় পার্টির যুগ্ম-আহবায়ক আব্দুল মালেক, সদর উপজেলা কৃষক পার্টির যুগ্ম-আহবায়ক আব্দুল হকসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দোয়া মাহফিল শেষে গরীব মানুষের মাঝে ১০০ ডেগ খাবার বিতরণ করা হয়।পাইকগাছা পৌর প্রতিনিধি সোহাগ পান্না জানান, পাইকগাছায় জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি পল্লী বন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ১ ম মৃত্যু বার্ষিকী পাইকগাছা উপজেলা জাতীয় পার্টি যথাযোগ্য মর্যাদায় পালন করেছে। মঙ্গলবার বিকালে দলীয় কার্যালয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য, জেলা শাখার সহ-সভাপতি, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীরের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সামছুল আলম খোকন, পৌরসভা শাখার সভাপতি গাজী আব্দুস সামাদ, সম্পাদক রবিউল ইসলাম। উপস্থিত ছিলেন জাপা নেতা কৃষ্ণপদ রায়, আঃ রহিম, খায়রুল ইসলাম, আফিকুল ইসলাম, শওকত আলী, আঃ ওয়াদুদ, ফাররুক হোসেন, শেখ আব্দুল, মুনছুর আলী, আঃ রহমান, প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাওলানা ইব্রাহীম খলিল।জামাল উদ্দিন, রকৃষ্ণনগর (কালিগঞ্জ, সাতক্ষীরা) প্রতিনিধি জানান, জাতীয় পার্টির প্রতিষ্টাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি, পল্লীবন্ধু হুসেইন এরশাদের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কোরআন তেলায়াত ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন জাতীয় পাটির আয়োজনে প্রয়াত চেয়ারম্যান কেএম মোশারাফ হোসেনের প্রতিষ্ঠিত দারুল এহসান জামে মসজিদে দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় অন্যতম সদস্য সাফিয়া পারভীন। উপস্থিত ছিলেন ইউনিয়ন জাতীয় পাটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের সদস্য সদস্যা ও সুধীবৃন্দ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা আবু হায়াত।

LEAVE A REPLY