বিশ্বে সবচেয়ে দ্রুতগতিতে করোনা সংক্রমণ বাড়ছে ভারতে

0
19

আন্তর্জাতিক ডেস্ক : বর্তমান বিশ্বে সবচেয়ে দ্রুতগতিতে করোনা সংক্রমণ বাড়ছে ভারতে। ব্লুমবার্গের করোনা ভাইরাস ট্র্যাকারের পরিসংখ্যান অনুযায়ী, গত এক সপ্তাহে ভারতে সংক্রমণ বেড়েছে ২০ শতাংশ হারে। ফলে দেশটিতে এক ধাক্কায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখেরও বেশি। মহারাষ্ট্র, তামিলনাড়–, অন্ধ্রপ্রদেশ এবং কর্ণাটকের মতো রাজ্যে দৈনিক বিপুলসংখ্যায় বাড়ছে সংক্রমণ।
১৩০ কোটি জনসংখ্যার দেশ ভারতে বর্তমানে কভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৮৫ হাজার ৫২৩ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৪৭ হাজার ৭০৪ জন নতুন করে সংক্রমিত হয়েছে। এর পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ভারতে কভিড পরীক্ষা হয়েছে পাঁচ লাখেরও বেশি, যা রেকর্ড।
সংক্রমণের পাশাপাশি ভারতে মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে লাফিয়ে লাফিয়ে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত হয়েছে ৬৫৪ জনের। এ নিয়ে ভারতে মোট মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৭৭৬ জনের। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ১৪ হাজার ১৮৭ জনের। মৃত্যুর তালিকায় দ্বিতীয় স্থানে আছে দিল্লি। রাজধানী শহরে করোনায় মৃতের সংখ্যা তিন হাজার ৮৫৩ জন। তামিলনাড়–তে মৃত হয়েছে তিন হাজার ৫৭১ জনের। গুজরাটে দুই হাজার ৩৪৭ জন। কর্ণাটকে এক হাজার ৯৫৩ জন এবং উত্তর প্রদেশে মৃত্যু হয়েছে এক হাজার ৪৫৬ জনের।
সংক্রমণে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সেখানে সাত হাজার ৯২৪ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। ফলে সে রাজ্যে মোট আক্রান্ত হলেন তিন লাখ ৮৩ হাজার ৭২৩ জন। তামিলনাড়–তে মোট আক্রান্ত দুই লাখ ২০ হাজার ৭১৬ জন। রাজধানী দিল্লিতে এই সংখ্যা এক লাখ ৩১ হাজার ২১৯ জন। অন্ধপ্রদেশে মোট কভিড আক্রান্ত এক লাখ দুই হাজার ৩৪৯ জন। কর্ণাটকে মোট আক্রান্ত এক লাখ এক হাজার ৪৬৫ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে ৩৬ হাজার ৩৭৬ জন সুস্থ হয়ে উঠেছে। এ নিয়ে মোট ৯ লাখ ৫৩ হাজার ৮৯৪ জন করোনার কবল থেকে মুক্ত হয়ে উঠেছে।
সূত্র : সংবাদ প্রতিদিন।

LEAVE A REPLY