বিশ্রামে রুট-স্টোকসরা, ফিরলেন উইলি-টপলি

0
9

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের শেষ ম্যাচের ফলাফল অনিশ্চিত হয়ে পড়েছে বৃষ্টির কারণে। চতুর্থ দিন মাঠে গড়ায়নি একটি বলও। পঞ্চম দিনেও আবহাওয়ার পূর্বাভাসে নেই ইতিবাচক কোনো সাড়া। মঙ্গলবার ম্যাচটি শেষ হওয়ার একদিন পরেই সাদা বলের ক্রিকেটে নামবে ইংল্যান্ড দল।
তবে প্রতিপক্ষ ভিন্ন। বিশ্বকাপ সুপার লিগের প্রথম সিরিজ খেলতে এরই মধ্যে ইংল্যান্ডে পৌঁছে গেছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। তিন ম্যাচের এই সিরিজের জন্য ১৪ সদস্যের মূল স্কোয়াড ও তিনজনের রিজার্ভ স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।
প্রায় চার বছর পর ওয়ানডে দলে ফিরেছেন বাঁহাতি পেসার রিস টপলি। বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার ডেভিড উইলিকেও ফেরানো হয়েছে ওয়ানডে দলে। এছাড়া রিজার্ভ স্কোয়াডে রাখা হয়েছে তিন অনভিষিক্ত রিচার্ড গ্লেসন, লুইস গ্রেগরি এবং লিয়াম লিভিংস্টোনকে।
ইয়ন মরগ্যানের নেতৃত্বাধীন এই দলে বিশ্রাম দেয়া হয়েছে নিয়মিত অনেক ক্রিকেটারকেই। টেস্ট সিরিজ শুরুর পর একদিনের বিরতিতে ওয়ানডে খেলতে নামিয়ে দেয়ার ঝুঁকি নেয়নি ইসিবি। যে কারণে বেন স্টোকস, জস বাটলার, ক্রিস ওকস, জো রুট, জোফরা আর্চারের মতো তারকারা থাকছেন না ওয়ানডে সিরিজে।
প্রাথমিকভাবে ওয়ানডে সিরিজের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছিল ইংল্যান্ড। সেখান থেকে ইনজুরি সমস্যায় বাদ পড়ে যান ক্রিস জর্ডান ও ম্যাথু পার্কিনসন। বাকি ২২ জন খেলোয়াড় দুই দলে ভাগ হয়ে খেলেছে দুইটি প্রস্তুতি ম্যাচ। সেখান থেকেই চূড়ান্ত করা হয়েছে ১৪ সদস্যের স্কোয়াড।
বৃহস্পতিবার (৩০ জুলাই) সাউদাম্পটনের আগাস বোলে হবে সিরিজের প্রথম ম্যাচ। একই মাঠে ১ ও ৪ আগস্ট হবে বাকি দুই ম্যাচ।
আয়ারল্যান্ড সিরিজে ইংল্যান্ড স্কোয়াড : ইয়ন মরগ্যান, মঈন আলি, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিং, টম কুরান, লিয়াম ডাওসন, জো ডেনলি, সাকিব মাহমুদ, আদিল রশিদ, জেসন রয়, রিস টপলি, জেমস ভিনস এবং ডেভিড উইলি।

LEAVE A REPLY