দ্বিপক্ষীয় সিরিজ স্থগিত হলেও আইপিএল চলবে!

0
7

ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাসের কারণে একের পর এক দ্বিপক্ষীয় সিরিজ স্থগিত হয়ে গেছে। পিছিয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ বছর অস্ট্রেলিয়ায় ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। এবার স্থগিত হওয়া ক্রীড়া ইভেন্টের লম্বা তালিকায় যুক্ত হলো অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ। এরপর ভারতের অস্ট্রেলিয়া সফরও এখন হুমকির মুখে পড়েছে।
এই সিরিজটি আসলে বিশ্বকাপ উপলক্ষে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিশ্বকাপের আগে গা-গরম করার জন্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটা টি-টোয়েন্টি সিরিজ খেলতে চেয়েছিল অস্ট্রেলিয়া। তিন ম্যাচের সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৪, ৬ ও ৯ অক্টোবর। তবে এখন দুই দলই চায়, স্থগিত বিশ্বকাপ ২০২১ বা ২০২২ সালে যখন আয়োজিত হবে, তার ঠিক আগ দিয়ে যেন এই সিরিজটা আয়োজন করা হয়।
এদিকে ক্রিকেটাঙ্গনের একাংশ বলছে, ক্রিকেটারদের আইপিএল খেলার সুযোগ করে দিতেই নাকি এই সিরিজটি বাতিল করা হলো। যদিও আয়োজকদের দাবি, বিশ্বকাপ পেছানোয় এই সিরিজের আর যৌক্তিকতা নেই। পাশাপাশি এই সিরিজ স্থগিত হওয়ায় অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের এখন আর আইপিএল খেলায় বাধা রইল না। সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত হতে যাওয়া এই টুর্নামেন্ট চলবে ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত।

LEAVE A REPLY