রাজবাড়ীর পাংশায় মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

22

মহামারী করোনায় প্রথম সারির যোদ্ধা হিসেবে সেবা ও ত্যাগের মহিমা নিয়ে প্রতিনিয়ত অর্পিত দায়িত্ব পালন কওে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের প্রতিটি সেনাসদস্য। এরই ধারাবাহিকতায় গতকাল ২০ আগস্ট (বৃহস্পতিবার) রাজবাড়ী জেলার পাংশা উপজেলার করোনা আক্রান্ত এলাকায় বিনা মূল্যে স্বাস্থ্য সেবা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ চিকিৎসক দল। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে সকাল থেকে দিনব্যাপি এই মেডিক্যাল ক্যাম্পে সাধারণ স্বাস্থ্য পরীক্ষা এবং অস্থায়ী ল্যাবে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়। এসময়ে বিনামূল্যে স্বাস্থ্যসেবা, ঔষুধ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, চশমা, সাবান এবং ত্রাণ বিতরনের পাশাপাশি স্বাস্থ্য বিধিসংক্রান্ত প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন সেনাসদস্যরা।
যশোর সেনানিবাসের এক উর্দ্ধতন কর্মকর্তা জানান, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে জিওসি,৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, যশোর এরিয়া এর নির্দেশনায় বিশেষজ্ঞ চিকিৎসকদেও সমন্বয়ে বৃহত্তর যশোর অঞ্চলের করোনা আক্রান্ত বিভিন্ন জেলায় এই স্বাস্থ্যসেবা পরিচালনা করা হচ্ছে।


এয়াড়াও করোনা প্রতিরোধে ত্রানবিতরণ, স্বাস্থ্যবিধি মেনে গুপরিবহন চলাচল তদারকি, সাধারণ মানুষকে মাইকিং কওে নিয়মিত হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ নানা বিধজন কল্যাণমূক কার্যক্রম অব্যাহত রয়েছে। অন্যদিকে আম্পানে ক্ষতিগ্রস্থ উপকূলীয় এলাকায় বাঁধ নির্মাণ অব্যাহত রাখার পাশাপাশি নানাবিধজন সেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।-প্রেসবিজ্ঞপ্তি

Previous articleকরোনায় আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৫ লাখ ছাড়িয়েছে
Next articleআড়াল ভেঙে চমকে দিলেন জেমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here