ভারতে সংক্রমণের বিশ্বরেকর্ড, একদিনেই আক্রান্ত ৭৭ হাজারের বেশি

16

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হচ্ছে। যত দিন যাচ্ছে ততই বাড়ছে করোনা সংক্রমণ বৃদ্ধির হার। সামাজিক দূরত্ব মানা হচ্ছে, মাস্ক পরা হচ্ছে, কোথাও চলছে সাপ্তাহিক লকডাউন কিন্তু সংক্রমণের গতি কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৭৭ হাজারেরও বেশি মানুষের। ফলে মার্কিন যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড এখন ভারতের।
এই নিয়ে দ্বিতীয় দিনের মত ভারতে দৈনিক করোনা সংক্রমণ ৭৫ হাজারের বেশি। অর্থাৎ শুধু গত দুদিনেই ভারতে দেড় লাখের বেশি মানুষ নতুন করে সংক্রমিত হয়েছেন।
শুক্রবার (২৮ আগস্ট) সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া তথ্যে বলা হচ্ছে, গত ২৪ ঘণ্টায় ভারতে ৭৭ হাজার ২৬৬ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যা গত বৃহস্পতিবারের থেকে প্রায় আড়াই হাজার বেশি। এ পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৩ লক্ষ ৮৭ হাজার ৫০১ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৭ জনের। এ পর্যন্ত ভারতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫১ হাজার ৫২৯ জনের।
পরিসংখ্যানের আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থও হয়েছেন ৬৪ হাজারের বেশি মানুষ। ফলে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ২৫ লক্ষ ৮৩ হাজার ৯৪৮ জন। তবে এখনো করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছে প্রায় ৭ লক্ষ ৪৩ হাজার ২৩ জন।
সংক্রমণের হারে ভারতে এখন তৃতীয় স্থানে থাকলেও, প্রথম এবং দ্বিতীয় স্থানে থাকা আমেরিকা এবং ব্রাজিলের থেকে দেশটির দৈনিক সংক্রমণ বৃদ্ধির গতি এখন অনেকটাই বেশি। তাছাড়া মোট সংক্রমণের নিরিখেও ব্রাজিলকে প্রায় ছুঁয়ে ফেলার অবস্থায় আছে ভারত।
গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই মারণ ভাইরাস।
সূত্র : এনডিটিভি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here