আমিতো চাই সব ফরম্যাটে খেলতে : মোস্তাফিজ

0
8

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটে মোস্তাফিজুর রহমানের শুরুটা হয়েছিল বীরেরর মতো। পুরো ক্রিকেট বিশ্বে আলোড়ন সৃষ্টি করেন তিনি।
বিশ্বের বড় বড় ব্যাটসম্যানরা দ্যা ফিজের কাটারে কাঁটা পড়েন। তবে টেস্ট ক্রিকেটে নিয়মিত হতে পারেননি তিনি।
২০১৫ সালে টেস্ট অভিষেকের পর এই পর্যন্ত মাত্র ১৩টি টেস্ট খেলেছেন মোস্তাফিজ। তবে এবার টেস্ট ক্রিকেটেও নিয়মিত হতে চান বাঁহাতি এই পেসার।
সোমবার (২১ সেপ্টেম্বর) মিরপুরে শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে অনুশীলন শেষে সংবাদ মাধ্যমে একথা বলেন মোস্তাফিজ। তাকে সীমিত ওভারের ক্রিকেটের জন্য বিবেচনা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে টেস্ট ফরম্যাটের জন্য নিজেকে প্রস্তুত করছেন মোস্তাফিজ। নিজের দুর্বলতা নিয়ে কাজ করছেন তিনি।
মোস্তাফিজ বলেন, ‘আমিতো চাই সব ফরম্যাটে খেলতে। এখন চেষ্টা করতেছি ফিটনেস বলেন, বোলিং স্কিল বলেন কোন কাজগুলো করলে আমি সব ফরম্যাটে নিয়মই হতে পারি, সেগুলো করার। ’
তার কাটার এখন খুব বেশি কাজে আসে না। ব্যাটসম্যনরা সেটা বুঝতে পারে। তবে তার বোলিংযে সবচেয়ে বড় দুর্বলতা হলো সে বল ব্যাটসম্যানদের ভেতরে ঢোকাতে পারেন না। এটা নিয়েই বোলিং কোচ গিবসনের সঙ্গে কাজ করছেন তিনি।
তিনি আরও বলেন, ‘করোনার আগে গিবসন আমাকে কিছু গ্রিপ দেখিয়ে দিয়েছিল, যে কী করলে বল ভেতরে ঢুকবে। ওটা নিয়ে কাজ করতেছিলাম, এখনো ভালো যাচ্ছে। আরও কাজ করতে হবে, ভালোভাবে কাজ করতে পারলে ভেতরে ঢোকানোটা তাড়াতাড়ি আয়ত্ব করতে পারবো। ’
শ্রীলঙ্কা সফরের জন্য নেটে বোলিং করে নিজেকে বেশ ঝালিয়ে নিচ্ছেন মোস্তাফিজ। দলে সুযোগ পেলে নিজেকে প্রমাণ করতে চান ২৫ বছর বয়সী এই তারকা।

LEAVE A REPLY