আইপিএলে রাবাদার অবিশ্বাস্য কীর্তি

0
14

ক্রীড়া ডেস্ক : ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি টোয়েন্টিতে সবচেয়ে চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় বোলারদের। সুযোগ মাত্র ৪ ওভার। চার-ছক্কার ধুন্ধুমার ব্যাটিংয়ের তোড়ে বোলারদের যেন ত্রাহি অবস্থা। এর মধ্যে রান চেক দেয়া বা উইকেট নেয়া কঠিন চ্যালেঞ্জের বিষয় হয়ে দাঁড়ায় বোলারদের জন্য। তবে এমন চ্যালেঞ্জের মুখে সফল হয়েছেন প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা। অবিশ্বাস্য এক রেকর্ড গড়ে ফেলেছেন এই তরুণ পেসার।
আইপিএলে টানা ২১ ম্যাচে উইকেটের দেখা পেয়েছেন দক্ষিণ আফ্রিকার এই ফাস্ট বোলার! দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা এই বোলার এখন পর্যন্ত ৭ ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন। এবারের আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে আছেন রাবাদা।
এর আগে আইপিএলে টানা সবচেয়ে বেশি ম্যাচে উইকেট শিকারের রেকর্ড ছিল বিনয় কুমারের। ২০১২ ও ২০১৩ আসর মিলিয়ে টানা ১৯ ম্যাচে উইকেট শিকার করেন এ ভারতীয় পেসার। পরে ২০১৫ থেকে ২০১৭ আসর পর্যন্ত টানা ১৫ ম্যাচে ধারাবাহিকতা ধরে রেখেছিলেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা।
৫ অক্টোবর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে ২৪ রানে ৪ উইকেট নিয়ে বিনয়ের রেকর্ড স্পর্শ করেন। এরপর রাজস্থানের বিপক্ষে ২ উইকেট নিয়ে গড়েন নতুন মাইলফলক।

LEAVE A REPLY