ধর্ষণবিরোধী সমাবেশ করল পুলিশ

0
10

কল্যাণ রিপোর্ট : ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে ধারাবাহিক আন্দোলনের মধ্যে ধর্ষণবিরোধী সমাবেশ করল পুলিশ।
শনিবার সকালে ঢাকাসহ সারা দেশে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমাবেশের আয়োজন করে পুলিশ।
এ বিষয়ে পুলিশ সদরদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন পুলিশের প্রতিটি সদস্য।
“দেশজুড়ে বাংলাদেশ পুলিশের উদ্যোগে ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় শনিবার একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।”
সমাবেশে সংশ্লিষ্ট বিট পুলিশিং এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।
প্রতিটি বিট পুলিশিং এলাকায় আয়োজিত এই সমাবেশে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট ও প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে এসব অপরাধের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন হওয়ার জন্য উদাত্ত আহ্বান জানান পুলিশ কর্মকর্তারা।
এদিকে,যশোর কোতোয়ালি থানার আয়োজনে গতকাল যশোর শহরের স্টেডিয়ামপাড়ায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোরের পুলিশ সুপার মো. আশরাফ হোসেন,বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। এছাড়া আরো বক্তব্য রাখেন যশোর ডাঃ আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. হাবিবুর রহমান চাকলাদার মনি,যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সহকারী পরিচালক (জনসংযোগ) মো. হায়াতুজ্জামান প্রমূখ।

LEAVE A REPLY