১৫০ কেন্দ্রে বিএনপির এজেন্ট ঢুকতে না দেয়ার অভিযোগ

0
21
ধানের শীষের প্রার্থী নুর উন নবী শংকরপুর মাধ্যমিক বিদ্যালয়ে ভোট দেন

কল্যাণ রিপোর্ট : যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ১৫০টি কেন্দ্রে বিএনপির পোলিং এজেন্টদের ঢুকতে দেয়া হয়নি বলে রিটানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে বিএনপির পক্ষ থেকে।
গতকাল মঙ্গলবার দুপুরে ধানের শীষের প্রার্থী নুর উন নবীর প্রধান নির্বাচনী এজেন্ট যশোর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দোলোয়ার হোসেন খোকন এই অভিযোগ করেন।
লিখিত অভিযোগে বলা হয়েছে, বাকি ২৫ কেন্দ্রে এজেন্ট ঢুকতে পারলেও সাড়ে ১১ টার দিকে তাদেরকে বের করে দেয়া হয়। লিখিত অভিযোগে দাবি করা হয় আওয়ামী লীগের কর্মীদের হামলায় বিএনপির ৫ জন কর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে রামনগরে আতিয়ার রহমান ও ইউনূস, আরবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম ও তার দুইভাই রয়েছেন।
এছাড়া, ভোটকেন্দ্রে পরিদর্শনে বিএনপির প্রার্থী বাধাগ্রস্থ হয়েছেন। খোকন দাবি করেছেন, তিনি নিজে যশোর সরকারি এমএম কলেজ কেন্দ্রে কয়েকবার প্রবেশ করতে যেয়ে বাধার মুখে ফিরে আসতে বাধ্য হন।
খোকন তিনি অভিযোগ করেন, সেবা সংঘ বালিকা উচ্চ বিদ্যালয়,সম্মিলনি ইন্সটিটিউট ও চুড়িপট্টি এলাকায় সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত থেমে থেমে বোমাবর্ষণ করা হয়।
এ বিষয়ে জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর বলেন, ‘এমন একটি অভিযোগ আমরা পেয়েছি। খোঁজখবর নেওয়া হয়েছে। ভোট কেন্দ্রের গেট পর্যন্ত এমন কোন সমস্যা ঘটেনি। পথে কিছু হলে প্রিজাইডিং অফিসারের কিছু করার নেই।’
এদিকে,বিএনপির কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত অভিযোগ করেছেন,‘যশোর সদরের বিভিন্ন কেন্দ্র থেকে বিএনপির পোলিং এজেন্টদের জোর করে বের করে দিয়েছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা।’

LEAVE A REPLY