আফিফের ভুল শোধরানোর অভিযান

0
10

ক্রীড়া ডেস্ক : তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট শেষ হতেই শুরু হয়েছে হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) ক্যাম্প। জাতীয় দলের ক্রিকেটাররা ছুটি পেলেও বিশ্রাম নেই এইচপির ক্রিকেটারদের। আজ (মঙ্গলবার) প্রধান কোচ টবি র‌্যাডফোর্ডের তত্ত্বাবধানে শুরু হয়েছে ক্যাম্প, চলবে ১২ নভেম্বর পর্যন্ত। ক্যাম্পের প্রথম দফায় তাদের ফিটনেস পরখ করে দেখবেন প্রধান কোচ। এরপরই শুরু হবে স্কিল অনুশীলন। এই ক্যাম্পকে প্রস্তুতির সঙ্গে ভুল শোধরানোর উপযুক্ত জায়গা হিসেবে দেখছেন তরুণ ব্যাটসম্যান আফিফ হোসেন।

‘এইচপিতে লম্বা সময়ের একটা ক্যাম্প হয়, আগেও যেগুলো হয়েছে। এখানে ছোটখাটো ভুলত্রুটি ঠিক করে নেওয়ার সময় থাকে। এই জিনিসগুলো পরবর্তীতে যে টুর্নামেন্ট আসে- বিপিএল, এনসিএল, প্রিমিয়ার লিগে সাহায্য করে। এখানে লম্বা সময়ের ক্যাম্পটা বড় একটা সুযোগ। অবশ্যই এখানে ভুলত্রুটিগুলো শোধরানো উচিত।’- সংবাদমাধ্যমকে বলেছেন আফিফ।

সদ্য শেষ হওয়া বিসিবির ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্টে ধারাবাহিক হতে পারেননি আফিফ। একটি হাফসেঞ্চুরি পেলেও পাঁচ ম্যাচে রান করেছেন ১৫৭। মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে রান আউটের শিকার না হলে টুর্নামেন্টের দ্বিতীয় সেঞ্চুরি পেয়ে যেতে পারতেন নাজমুল একাদশের আফিফ। ওই ম্যাচে ১০৭ বলে ১২ চার ও ১ ছক্কায় ৯৮ রানের দারুণ এক ইনিংস খেলেছেন তরুন অলরাউন্ডার।

ওই প্রতিযোগিতায় করা ভুল শুধরে নিতে চান আফিফ এইচপি ক্যাম্পে, ‘আমাদের এইচপি ক্যাম্প এই টুর্নামেন্টের আগে থেকেই শুরু হয়েছিল। আমরা যারা সুযোগ পেয়েছি তারা টুর্নামেন্ট খেলেছি, আর যারা সুযোগ পায়নি তারা এখানেই ছিল। আবার সবাই একত্রিত হয়েছি। ওখানে (টুর্নামেন্টে) যে ভুলগুলো হয়েছে সেসব শুধরে নেওয়ার সময় পাবো। এছাড়া এখান থেকে আশা করি ভালো কিছু শিখতে পারবো।’

নভেম্বরের মাঝমাঝি পাঁচ দল নিয়ে কুড়ি ওভারের একটি টুর্নামেন্ট আয়োজন করবে বিসিবি। ওই প্রতিযোগিতা শুরুর আগে প্রস্তুতিতে কোনও কমতি রাখতে চান না আফিফ, ‘এখানে আমাদের অনুশীলন চলছে, টুর্নামেন্ট শুরুর আগে এখানে টি-টোয়েন্টির কিছু ম্যাচও আছে। ইনশাল্লাহ প্রস্তুতিটা ভালোভাবেই নিতে পারবো, যাতে আসন্ন টুর্নামেন্টে ভালো করতে পারি।’

LEAVE A REPLY