মহানবী (সা:)-কে কটূক্তির অভিযোগে কলেজছাত্র আটক

0
45


কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের কোটচাঁদপুরে মহানবী হযরত মুহাম্মদ (সা:)-কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে শ্রী আকাশ দাশ নামের এক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। আটক শিক্ষার্থী উপজেলার বলাবাড়িয়া দাশ পাড়ার প্রতাপ কুমার দাশের ছেলে ও কোটচাঁদপুর সরকারি কে এম এইচ কলেজের এইসএসসি শেষ বর্ষের শিক্ষার্থী।
আকাশ দাশ ফেসবুকের একটি আইডিতে মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও ইসলাম ধর্ম নিয়ে কুরুচিপূর্ণ কমেন্টস করায় বিষয়টি সবার নজরে আসে। রবিবার সকালে বিষয়টি নিয়ে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আকাশের বাকবিত- হয়। এক পর্যায়ে শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে আকাশ কুমার দাশ। এ সময় কলেজ কর্তৃপক্ষ অনাকাঙ্খিত ঘটনার আশঙ্কায় তাকে অধ্যক্ষের রুমে রেখে পুলিশকে খবর দেয়। পরে শিক্ষক ও শিক্ষার্থীরা মিলে আকাশ কুমার দাশ পুলিশে সোপর্দ করে।
কোটচাঁদপুর সরকারী কে এম এইচ কলেজের অধ্যক্ষ অনুতোষ কুমার বলেন, কিছু শিক্ষার্থী বিষয়টি আমাকে জানালে অনাকাঙ্খিত ঘটনার আশঙ্কায় আমি ওই শিক্ষার্থীকে আমার রুমে নিয়ে আসি। তাকে জিজ্ঞেসা করলে সে তার অপকর্মের কথা স্বীকার করে। পরে তাকে পুলিশে দেওয়া হয়।
কোটচাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল আলম জানান, আটক আকাশ কুমার দাশ বিগত ১৫দিন পূর্বে তার নিজের ফেসবুক আইডিতে মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও ইসলাম ধর্মকে নিয়ে কটূক্তি করে। আকাশের বন্ধুরা তাকে ফেসবুকে লেখা তার এইসব বাজে মন্তব্য মুছে ফেলতে বলে। সে তা করেনি।
তিনি আরো বলেন, আকাশ কুমার দাশের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

LEAVE A REPLY