মাসকটদের গল্প নিয়ে নাটক, অভিনয়ে সাজ্জাদ-ফারিণ

14

বিনোদন ডেস্ক : দেশে প্রথমবারের মতো মাসকট পার্ফমেন্স নিয়ে নির্মিত হলো নাটক। নাম ‘তোমার কাছাকাছি’। সম্প্রতি ধানমন্ডি ও উত্তরার বিভিন্ন লোকেশনে শুটিং ধারণ হলো নাটকটির। এটি নির্মাণ করলেন সেতু আরিফ। নাটকটির রচয়িতাও তিনি।
সাধারণত মাসকট পারফর্মেন্স এ দেশে প্রচলিত কোন পেশা নয়৷ তারপরও এই শহরের এটাকে পেশা হিসেবে নিয়ে একটা রেস্টুরেন্টে পারফর্ম করে মাসকট চরিত্র পান্ডা, মিকি মিনি , মিকি মাউস এবং এংরিবার্ড৷ সচরাচারভাবে দুটো শিফটে পারফর্মেন্স হয় তাদের ৷ ডে শিফটে পার্ফমেন্স করে পান্ডা এবং মিকি মিনি আর ইভিনিং শিফট- এ মিকি মাউস ও এংরিবার্ড।
নাটকে এংরিবার্ড চরিত্রের আড়াল যে মানুষটি সে একজন মেয়ে৷ কিন্তু এই পেশায় মেয়েদের কাজ করা অসম্ভব৷ নাটকে নানা কৌশলে রাফি নামের একজন অ্যাংরিবার্ডের পেছনের মানুষটাকে চিনতে চেষ্টা করে।
মূলত পান্ডা এবং মিকি, মিনি, মিকি মাউস ও এংরিবার্ড চরিত্রগুলোর যাপিত জীবন, প্রেম, রোমান্স ও ব্যক্তিগত জীবন নিয়েই নাটকটির গল্প।
নাকটি নিয়ে পরিচালক সেতু আরিফ বলেন, ‘বাস্তব জীবনে চরিত্রগুলো আমাদের আনন্দ দিয়ে থাকে। সেই চরিত্রগুলোর গল্প নিয়েই ‘তোমার কাছাকাছি’ নাটকটি। নাটকটি দর্শকদের পছন্দ হবে বলে আমার বিশ্বাস।’
নাটকটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ ও তাসনিয়া ফারিণ। নাটকটির গল্প নিয়ে উভয় সন্তুষ্টির কথাই জানালেন। বললেন, অন্যতম একটি ভালো লাগার একটি প্রজেক্ট ‘তোমার কাছাকাছি’।
বিভিন্ন চরিত্রে এতে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, এম এন ইউ রাজু, মৌমিসহ অনেকেই। নির্মাতা জানান, শিগগিরই নাটকটি একটা বেসরকারী টিভি চ্যানেল ও অনলাইন প্লাটফর্মে প্রচার হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here