নড়াইলে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ

0
16

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ী ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৫ ডিসেম্বর) সকাল ১০টায় চাঁচুড়ী ইউনিয়নবাসী ব্যানারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যানের নামে হত্যাচেষ্টা মামলা করায় এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য দেন-জেলা আওয়ামী লীগ নেতা এস এম আলমগীর হোসেন, চাঁচুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুন্সী লুৎফর রহমান, ডা. রজিবুল ইসলাম মিঠু, চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরকের বাবা বেদুইন সাত্তার ও স্ত্রী রুনা লায়লা প্রমুখ।
বক্তারা বলেন, সিরাজুল ইসলাম হিরক ২৬ নভেম্বর সকালে নড়াইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর বিশ্বাসের জানাজায় নেতাকর্মী নিয়ে অংশ নেন। একই সময়ে ওই জানাজায় অংশ নিতে আসছিলেন সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান। তিনি কালিয়া-নড়াইল সড়কের আরাজি বাঁশগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছালে কিছু অজ্ঞাত ব্যক্তি তাকে কুপিয়ে আহত করেন। এই ঘটনায় চাঁচুড়ী ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরকের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে।
এই মামলা থেকে চেয়ারম্যানকে জামিন বা অব্যাহতি না দেয়া হলে লাগাতার আন্দোলন কর্মসূচির হুমকি দেন তারা।
চেয়ারম্যানের স্ত্রী রুনা লায়লা বলেন, আমার স্বামী একজন জনপ্রিয় চেয়ারম্যান। জনগণের সুখে -দুঃখে সর্বদা পাশে থেকেছেন। সামনে নির্বাচন তাই প্রতিপক্ষরা তার বিরুদ্ধে মামলা করেছে। যাতে করে তার জনপ্রিয়তা কমে যায়।
চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরকের বাবা বেদুইন সাত্তার বলেন, বঙ্গবন্ধু আমার নাম দিয়েছিলেন বেদুইন সাত্তার। আমি বঙ্গবন্ধুকে অনেক ভালোবাসতাম। যেদিন শুনলাম বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে সেই দিন থেকে প্রজ্ঞিতা করেছিলাম, এর বিচার না হওয়া পর্যন্ত স্যান্ডেল-জুতা পায়ে দেব না। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে চেনেন এবং আমার ছেলে হিরককে নৌকা মার্কায় মনোনয়ন দিয়েছিলেন। আর এখন তার বিরুদ্ধে ষড়যন্ত্র করে মামলা দেয়া হয়েছে। আমি এর বিচার চাই।

LEAVE A REPLY