বৃষ্টিভেজা দিনে লাবুশেন-পুকোভস্কির দৃঢ়তা

17

ক্রীড়া ডেস্ক : শঙ্কা উড়িয়ে খেললেন ডেভিড ওয়ার্নার। তবে দ্রুতই তাকে থামিয়ে দিলেন মোহাম্মদ সিরাজ। শুরুর সাফল্য অবশ্য ধরে রাখতে পারেনি ভারত। উইল পুকোভস্কি ও মার্নাস লাবুশেনের ফিফটিতে সিডনি টেস্টে শক্ত ভিত পেয়েছে অস্ট্রেলিয়া।
প্রথম দিনের খেলা শেষে স্বাগতিকদের সংগ্রহ ২ উইকেটে ১৬৬ রান। লাবুশেন ৬৭ ও স্টিভেন স্মিথ ৩১ রানে ব্যাট করছেন। কয়েক দফার বৃষ্টিতে ভেসে গেছে প্রায় অর্ধেক দিনের খেলা।
সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। কুঁচকির চোট থেকে সেরে উঠা ওয়ার্নারকে চতুর্থ ওভারে ফিরিয়ে দেন সিরাজ।
নিয়মিত পেসারদের অনুপস্থিতিতে নতুন চেহারা পাওয়া ভারতের পেস বোলিং আক্রমণ কাজে লাগাতে পারেনি সুযোগ। অভিষিক্ত পুকোভস্কির সঙ্গে লাবুশেনের জুটিতে শুরুর ধাক্কা সামাল দিয়ে এগিয়ে যায় অস্ট্রেলিয়া।
ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পাওয়া পুকোভস্কি প্রথম ইনিংসেই দেখালেন নিজের সামর্থ্য। শুরুতে একটু সময় নেন লাবুশেন। সে সময় রানের চাকা সচল রাখেন পুকোভস্কি।
জুটির রান তিন অঙ্ক স্পর্শ করতেই ফিরে যান ডান হাতি তরুণ ব্যাটসম্যান। ৯৭ বলে ফিফটি স্পর্শ করা এই ওপেনার চারটি চারে ১১০ বলে করেন ৬২ রান। তাকে বিদায় করে নিজের প্রথম উইকেট নেন অভিষিক্ত পেসার নবদিপ সাইনি।
আগের চার ইনিংসে একবারও দুই অঙ্কে যেতে না পারা স্মিথ এবার শুরু থেকে ছিলেন আত্মবিশ্বাসী। ক্রিজে গিয়েই খেলতে শুরু করেন শট। ততক্ষণে ক্রিজে জমে গেছেন লাবুশেন।
অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে দুই জনে এরই মধ্যে গড়েছেন ৬০ রানের জুটি। জুটির শুরুতে দ্রুত রান এলেও দিনের শেষ বেলায় লাবুশেন ও স্মিথ পুরোপুরি গুটিয়ে নেন নিজেদের।
বোলারদের জন্য খুব একটা সহায়তা নেই উইকেটে। অনভিজ্ঞ বোলিং আক্রমণ খুব একটা ভাবাতে পারেনি স্বাগতিকদের। আগের চার ইনিংসে একবারও দুইশ পর্যন্ত যেতে না পারা অস্ট্রেলিয়ার সামনে এবার বড় সংগ্রহের হাতছানি।
সংক্ষিপ্ত স্কোর :
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৫৫ ওভারে ১৬৬/২ (পুকোভস্কি ৬২, ওয়ার্নার ৫, লাবুশেন ৬৭*, স্মিথ ৩১*; বুমরাহ ১৪-৩-৩০-০, সিরাজ ১৪-৩-৪৬-১, অশ্বিন ১৭-১-৫৬-০, সাইনি ৭-০-৩২-১, জাদেজা ৩-২-২-০)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here