দৈনিক নওয়াপাড়া পত্রিকার সম্পাদক আসলামের মৃত্যু

31


কল্যাণ রিপোর্ট : যশোর জেলার অভয়নগর উপজেলা থেকে প্রকাশিত ও বহুল প্রচারিত দৈনিক নওয়াপাড়ার প্রকাশক-সম্পাদক ও নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি আসলাম হোসেন (৬০) মারা গেছেন (ইন্না লিল্লাহি—রাজিউন)।
রোববার ভোরে তিনি ঢাকার ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জানান, দৈনিক নওযাপাড়ার অন্যতম কর্ণধার, অভয়নগরের সাংবাদিক নজরুল ইসলাম মল্লিক।
বড়ভাই মুসা হোসেন জানান, প্রায় এক মাস ধরে আসলাম হোসেন ফুসফুসে সমস্যা নিয়ে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। গতকাল ভোর সাড়ে চারটার দিকে ল্যাব এইড হাসপাতালে তিনি মারা যান। বাদ মাগরিব মরহুমের প্রথম নামাজে জানাজা নওয়াপাড়া পীরবাড়ি মাদরাসা মাঠে এবং পরে নিজ গ্রাম অভয়নগর উপজেলার শংকরপাশা নুরানি মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
আসলাম হোসেন স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অনেক শুভাকাঙ্খী রেখে গেছেন। তার মৃত্যুর খবরে অভয়নগরের সাংবাদিক তথা সর্ব মহলে শোকের ছায়া নেমে এসেছে।
যশোর সংবাদপত্র পরিষদের সদস্য দৈনিক নওয়াপাড়া পত্রিকার সম্পাদক আসলাম হোসেনের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন যশোর সংবাদপত্র পরিষদের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা ও সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন এই শোক প্রকাশ করেছেন।
দৈনিক নওয়াপাড়ার প্রকাশক ও সম্পাদক, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি আসলাম হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে)। এক বিবৃতিতে জেইউজে’র সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সহসভাপতি প্রদীপ ঘোষ, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, যুগ্ম সম্পাদক তবিবর রহমান, কোষাধ্যক্ষ স্বপ্না দেবনাথ এবং নির্বাহী সদস্য ডিএইচ ডিলশান ও রিপন হোসেন এই শোক প্রকাশ করেছেন।
নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
আরও শোক প্রকাশ করেছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মনোতোষ বসু, যুগ্ম মহাসচিব সাকিরুল কবীর রিটন, সদস্য নুর ইমাম বাবুল ও গোপীনাথ দাস।
দৈনিক নওয়াপাড়া পত্রিকার সম্পাদক আসলাম হোসেনের মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোর জেলা শাখা।
সংগঠনের সাধারণ সম্পাদক নুর ইমাম বাবুল স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। বিবৃতিদাতারা হলেন বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোর জেলা শাখার সভাপতি মনিরুজ্জামান মুনির, সহসভাপতি এম এ মানিক, সাধারণ সম্পাদক নুর ইমাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মোহন, কোষাধ্যাক্ষ সামচুজ্জামান সজন, দপ্তর সম্পাদক দাউদ হোসেন।
যশোরের দৈনিক নওয়াপাড়ার পত্রিকার প্রকাশক ও সম্পাদক আসলাম হোসেন (৬০) মারা গেছেন (ইন্না লিল¬াহি—রাজিউন)। তাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবিৃতি দিয়েছেন জাতীয় রিক্সা-ভ্যান শ্রমিক লীগ। সংগঠনের যশোর জেলা শাখার সভাপতি খোকন শেখ ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা। সংগঠনের নেতৃবৃন্দ এক বিবৃতিতে আসলাম হোসেনের রুহের মাগফেরাত কামনা করেছেন।
কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান, সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তী সহ সকল সদস্যবৃন্দ।
দৈনিক নওয়াপাড়া পত্রিকার সম্পাদক আসলাম হোসেনের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন মফস্বল সাংবাদিক ফোরাম পাইকগাছা উপজেলা শাখার নেতৃবৃন্দ।
বিবৃতিদাতারা হলেন, ফোরামের সভাপতি আব্দুল আজিজ, সহ-সভাপতি এসএম আলাউদ্দীন সোহাগ, তৃপ্তি রঞ্জন সেন, বি সরকার, আলাউদ্দীন রাজা, সাধারণ সম্পাদক এন ইসলাম সাগর, যুগ্ম-সম্পাদক কৃষ্ণ রায়, কোষাধ্যক্ষ ইমদাদুল হক, ¯েœহেন্দু বিকাশ, এমআর মন্টু, রবিউল ইসলাম, প্রমথ রঞ্জন সানা, আবুল হাশেম, আব্দুর রাজ্জাক বুলি, অমল মন্ডল, এইচএম শফিউল ইসলাম ও জহুরুল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here