আরও ‘৫-১০ ভাগ’ ভালো হতে সাকিবের তাড়না

23

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের সবসময়ের সেরা ক্রিকেটার বেশ আগেই নিশ্চিতভাবে হয়ে গেছেন সাকিব আল হাসান। গত এক যুগে বিশ্ব ক্রিকেটেও অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বেশি সময় শীর্ষে ছিল তার নাম। তবে চূড়ায় থেকেও তৃপ্ত নন বলেই নিজেকে তিনি নিত্য তুলে নেন নতুন উচ্চতায়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে এই অলরাউন্ডার বললেন, নিজেকে আরেকটু শাণিত করতে তার চেষ্টা চলে সবসময়ই।
নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর প্রথম সিরিজেই সাকিব আরেক দফায় বুঝিয়ে দিয়েছেন নিজের শ্রেষ্ঠত্ব। দলের ৩-০ ব্যবধানের সিরিজ জয়ে তিনিই ম্যান অব দা সিরিজ।
তবে উৎকর্ষের তো সীমা নেই। তাই তার লড়াই নিজেকে ছাড়িয়ে যাওয়ার, সময়ের সঙ্গে তাল মেলানোর। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর তার বোলিংয়ে একটি উল্লেখযোগ্য পরিবর্তন দেখা গেছে। গত কয়েক বছরে অনেকটাই সাইড আর্ম অ্যাকশনে বোলিং করতেন তিনি। এই সিরিজে আবার দেখা গেছে বেশ ওপর থেকে বল ছাড়তে। তাতে বোলিং বৈচিত্র বাড়ানোর সুযোগ সৃষ্টি হয়েছে।
বোলিংয়ের এই পরিবর্তনের প্রসঙ্গেই সিরিজ শেষে সাকিব বললেন, সময়ের সঙ্গে নিজেকে এগিয়ে নিতে চান সবসময়।
“ আধুনিক ক্রিকেটের সঙ্গে মানিয়ে চলতে গেলে প্রতিনিয়ত পরিবর্তন করতে হবে। আমিও সেগুলোই করার চেষ্টা করছি। বোলিং-ব্যাটিং দুটিতেই যেখানে আমার কাছে মনে হয় যে উন্নতি করতে পারলে হয়তো আর ৫ ভাগ, ১০ ভাগ ভালো ক্রিকেটার হতে পারব, সেটাই করার চেষ্টা করছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here