বাংলাদেশ টেস্ট দলে পাঁচ পেসার!

14

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা হয়েছে। ১৭ সদস্যের এই দলে তেমন কোন চমক নেই। টেস্ট দলে প্রথমবারের মতো নতুন সদস্য হিসেবে যোগ দিয়েছেন পেসার হাসান মাহমুদ ও মিডলঅর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী। আর নিষেধাজ্ঞার পর এই সিরিজ দিয়ে টেস্ট দলে ফিরছেন সাকিব আল হাসান।
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন সাকিব। তবে সেই ইনজুরি তার কেটে গেছে। শনিবার, চট্টগ্রামের দলের সঙ্গে অনুশীলনে ফিরেছেন তিনি। তাকে রেখেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পুরো শক্তির বাংলাদেশ টেস্ট দল ঘোষণা করেছেন নির্বাচকরা।
১৭ সদস্যের এই টেস্ট দলে পাঁচজন পেসার আছেন। তবে চট্টগ্রাম ও ঢাকার উইকেট বিবেচনায় নিলে নিশ্চিতভাবে এই দুই টেস্টে স্পিন নির্ভর বোলিং একাদশই গঠন করবে বাংলাদেশ।
এই পাঁচ পেসাররা হলেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, হাসান মাহমুদ ও এবাদত হোসেন। স্পিন তালিকায় থাকছেন তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান ও সাকিব আল হাসান।
দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ৩ ফেব্রুয়ারি, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

টেস্ট সিরিজে বাংলাদেশ দল : মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলী, সাইফ হাসান, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন ও হাসান মাহমুদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here