দলীয় পরিচয়ে কোন অপরাধী ছাড় পাবে না : নতুন পুলিশ সুপার

43

কল্যাণ রিপোর্ট : যশোরের নবনিযুক্ত পুলিশ সুপার প্রলয় কুমার জোয়দার বৃহস্পতিবার সন্ধ্যায় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে যশোরে সন্ত্রাসী অস্ত্রবাজ চাঁদাবাজ মাদক ব্যবসায়ীসহ যে কোনো অপরাধীর প্রতি কঠোর অবস্থানের ঘোষণা দিয়েছেন।
মতবিনিময় সভায় নবাগত পুলিশ সুপার বলেন, যশোরের আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে এবং সরকারের মাদক সন্ত্রাস ও জঙ্গি বিরোধী কার্যক্রমকে আরো গতিশীল করতে কাজ করবে যশোর পুলিশ। দলীয় কোন পরিচয়ে অপরাধীকে ছাড় দেয়া হবে না। এর আগে বিভিন্ন স্থানে সফলতার সাথে দ্বয়িত্ব পালন করা এসপি প্রলয় জোয়ারদার আরো বলেন, যশোরে চাকু সন্ত্রাস বেশি হয়, সন্ত্রাসীরা চাকু ব্যবহার করে অনেকগুলো হত্যাকান্ড ঘটিয়েছে। আধুনিক যুগেও প্রাচীন ঐতিহ্যবাহী যশোরে কেন বেশি বেশি চাকু ব্যবহার হচ্ছে এর কারণ খুঁজে বের করাসহ প্রতিরোধে কঠোর ব্যবস্থা নেয়ার ব্যাপারে তিনি আশ^স্ত করেন। পুলিশ সুপার আরো জানিয়েছেন থানায় জিডি মামলা করতে টাকা পয়সার লেনদেন হবেনা। দুর্নীতি করলেই জেলার যে কোনো পর্যায়ের পুলিশ সদস্যের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। বিশেষ করে পুলিশে শুদ্ধি অভিযান শুরু হয়েছ। ইন্সপেক্টর জেনারেল স্যারের নেতৃত্বে দেশব্যাপি পুলিশের দুর্নীত রুখতেও কাজ চলছে। কাজেই যশোর পুলিশের যদি কোনো পুলিশ সদস্য দুর্নীতিতে জড়িয়ে পড়ে, টাকা পয়সা লেনদেনে জড়ালে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সন্ত্রাসী চাঁদাবাজ ও অস্ত্রবাজদের বিরুদ্ধে যেমন কঠোর ব্যবস্থা দুর্নীতি ও অপরাধে জড়ানো পুলিশ সদস্যের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হবে। এসব কর্মকান্ডে তিনি গণমাধ্যমকে সাথে পাবেন এ আশাবাদ ব্যক্ত করেন। তিনি আশা করেন যৌথভাবে পুলিশ ও সাংবাদিক যশোরের আইন শৃঙ্খলা উন্নয়নে কাজ করবে। এসময় যশোরের সাংবাদিক নেতৃবৃন্দ পুলিশকে ভাল কাজে সহায়তার আশ্বাস প্রদান করেন। তবে পুলিশ নেতিবাচক কর্মকান্ডে জড়ালেও সংবাদ প্রকাশ করবে বলেও সাংবাদিক নেতৃবৃন্দ জানান। মতবিনিময়ের সময় সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য দেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সংবাদপত্র পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা দৈনিক কল্যাণ সম্পাদক একরাম-উদ-দ্দৌল্লা, প্রেসক্লাব যশোরে সম্পাদক আহসান কবীর প্রমুখ।
পুলিশ সুপারের সাথে মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ সালাউদ্দিন সিকদার, অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি তৌহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ক সার্কেল গোলাম রব্বানী, অতিরিক্ত পুলিশ সুপার সদর সাকেল অপু সরোয়ার প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here