বিএনপির মেয়র প্রার্থী মারুফসহ পাঁচজনের মনোনয়নপত্র বাতিল

74
যশোর পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন মারুফুল ইসলাম

কল্যাণ রিপোর্ট : যশোর পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থীসহ পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তা ও যশোর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা হুমায়ন কবির তাদের মনোনয়নপত্র বাতিল করেন।
এর মধ্যে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী মারুফুল ইসলাম মারুফের ঋণ খেলাপি আর আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার স্বতন্ত্র ভোটার তালিকা সঠিক না হওয়ায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।
এছাড়াও বাকী তিন কাউন্সিলর প্রার্থী ২নং ওয়ার্ডের ইকবাল কবির, টুটুল মোল্ল্যা ও ৯নং ওয়ার্ডের রিয়াজ উদ্দিনের মনোনয়নপত্রে দেয়া তথ্যে গরমিল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।
এ ব্যাপারে সাবেক মেয়র মারুফুল ইসলাম মারুফ জানান, তিনি আপিলের বিষয়টি ভেবে দেখছেন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, যশোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, কাউন্সিলর পদে ৭৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিল পদে ১৩ জন মনোনয়নপত্র দাখল করেন। যাদের মধ্যে বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই চলাকালে বিএনপির মনোনীত প্রার্থী সাবেক মেয়র মারুফুল ইসলাম মারুফ ও আওয়ামী লীগের স্বতন্ত্র আব্দুর রহমান কাকন মৃধার মনোনয়ন বাতিল হয়। এখন মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী বৈধ প্রার্থী হিসেবে আছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা ও যশোর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ন কবির বলেন, ঋণ খেলাপির দায়ে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী মারুফুল ইসলাম মারুফ আর আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার স্বতন্ত্র ভোটার তালিকা সঠিক না হওয়ায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া বাকী তিন কাউন্সিলরদের তথ্যে গরমিল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

Previous articleদলীয় পরিচয়ে কোন অপরাধী ছাড় পাবে না : নতুন পুলিশ সুপার
Next articleযশোর কেন্দ্রীয় কারাগারের ব্যারাকে আগুন নিয়ন্ত্রণে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here