রিপন অটোস টি-২০ ক্রিকেট : ফাইনাল নিশ্চিত আরএন রোডের

26


কল্যাণ রিপোর্ট : রিপন অটোস টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে টানা তৃতীয় জয় তুলে নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে আরএন রোড থান্ডার্স। অপরদিকে, টানা তিন হারে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে উপশহর ওয়ারিয়র্স।
মঙ্গলবার (১৬ মার্চ) যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে উপশহর ওয়ারিয়র্স মুখোমুখি হয় রেল রোড লায়নসের। এ ম্যাচে ১৫ রানে জয় তুলে নেয় রেল রোড। এর ফলে টানা তিন হারে সবার আগে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে উপশহর।
টস জিতে এদিন প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় উপশহর ওয়ারিয়র্স। ব্যাটিংয়ে আমন্ত্রণ পেয়ে শুরুটা দারুণ করেন রেল রোড লায়ন্সের দুই ওপেনার ইমরানুজ্জামান ও সাদমান রাজ। তিন ওভার ৩ বল স্থায়ী জুটিতে আসে ২১ রান। সাকিবের বলে সাদমান রাজ ৭ রান সংগ্রহ করে সাজঘরে ফিরলে ভাঙে এই জুটি। দ্বিতীয় উইকেটে দলীয় অধিনায়ক ইমরানুজ্জামান ও রয়েন ৫৭ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যাচ্ছিলেন। তবে ৮ রানের ব্যবধানে উপশহর ওয়ারিয়র্সের বাঁহাতি স্পিনার মাসুমের শিকার হয়ে রয়েন ও ইমরানুজ্জামান সাজঘরে ফিরে গেলে বড় সংগ্রহের স্বপ্ন শেষ হয়ে যায় রেল রোড লায়ন্সের। শেষ পর্যন্ত নির্ধারিত ১৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১০ রান সংগ্রহ করে তারা। রয়েন ২৬ বলে ২৮, প্রথম ম্যাচে দ্রুততম ফিফটি করা ইমরানুজ্জামান ৩০ বলে চারটি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিতে ৩৩ রান করেন। এছাড়া নাহিদ হোসেন অপরাজিত ১০ রান করেন।
উপশহরের হয়ে বল হাতে ১৬ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নেন মাসুম। এছাড়া রাজু ২টি ও সাকিব ১টি উইকেট পান।
জয়ের জন্য ১১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রেল রোড লায়নসের রয়েন ও ইমন ফারাজির নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯৫ রানে গুটিয়ে যায় উপশহর ওয়ারিয়র্সের ইনিংস। ব্যাট হাতে টুটুল ১৫, নিলয় ও রাজু ১৩, উইকেটকিপার ব্যাটসম্যান আহাদ গাজী ১২ রান করেন।
রেল রোডের হয়ে রয়েন ও ইমন ২টি করে উইকেট তুলে নেন। রয়েন তার ৪ ওভারে ১৭টি ডট বলে দেন। ব্যাটসম্যানরা তার কাছ থেকে আদায় করতে পারেন মাত্র ৯ রান। অপরদিকে ইমন তার ১৮ বলের ১৪টি ডট করেন।
অলরাউন্ড নৈপুণ্যের জন্য এই ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন রেল রোডের রয়েন।
এদিকে দিনের অপর ম্যাচে বিকেলে আরএন রোড থান্ডার্স ৪ উইকেটে বেজপাড়া বুলসকে পরাজিত করে এক ম্যাচ হাতে রেখেই সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে।
টস জিতে এই ম্যাচে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বেজপাড়া বুলস। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১১২ রান। দলের হয়ে ওপেনার আজিজুল হাকিম তামিম ৫২ বলে ১টি করে চার-ছয়ে ৩৯, ফয়সাল ইমামী গোল্ড ১৫ বলে দুটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে ২১, সাদমান ১৩, টিপু সুলতান ১১ রান করেন। আরএন রোড থান্ডার্সের রুবেল, শিবলি ও রুশাদ ২টি করে উইকেট দখল করেন।
জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৪ বলে ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে আরএন রোড থান্ডার্স। দলের হয়ে শাহরিয়ার সাকিব ৪৩ বলে ৫টি চারে ৪২, আলিফ ২৫ বলে ২৭, তামিম ১৭ ও মাহফুজুর রহমান টিটো ১২ রান করেন।
বেজপাড়া বুলসের অধিনায়ক আমিনুর রহমান ৪ ওভারে ১৩ রানের বিনিময়ে ৩টি, টিপু সুলতান ও আকাশ ১টি করে উইকেট দখল করেন।
এই ম্যাচে যৌথভাবে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সাকিব ও রুবেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here