যেকোনো এক ফরম্যাট থেকে অবসর নিচ্ছেন তামিম

3

ক্রীড়া ডেস্ক : টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি-যেকোনো এক ফরম্যাট থেকে অবসর নিচ্ছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। বাকি দুই ফরম্যাটে আরও দীর্ঘদিন খেলার জন্যই এমন সিদ্ধান্ত দেশসেরা ওপেনারের। তবে কোন ফরম্যাট থেকে অবসর নিচ্ছেন সেটা বলেননি তামিম।
ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাতকারে তামিম বলেন, “দুই ফরম্যাটে ভালো করার জন্য যেকোনো একটি ফরম্যাট ছেড়ে দিতে পারি। কথাটা খুবই পরিস্কার। যত দীর্ঘ সময় সম্ভব আমি বাংলাদেশের জন্য খেলে যেতে চাই এবং দেশের জন্য নিজের সেরাটা দিতে চাই। একটি ফরম্যাটের খেলা ছাড়তে চাই শুধু বাকি দুটি ফরম্যাটে সেরাটা দেওয়ার জন্যই। বিষয়টা এমন নয় যে, আমি টেস্ট ক্রিকেট খেলে ক্লান্ত বা টি-টোয়েন্টি খেলে ক্লান্ত।”
বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক আরও বলেন, “যদি আরো পাঁচ-ছয় বছর খেলতে চাই তাহলে তিন ফরম্যাটে খেলা চালিয়ে যাওয়াটা আমার জন্য খুবই কঠিন হয়ে পড়বে। যদি আপনি আন্তর্জাতিক ক্রিকেটারদের দিকে তাকান, তাহলে দেখবেন তারা একসাথে সব ফরম্যাট থেকে অবসর নেয়না। তারা যেকোনো একটি ফরম্যাটকে বিদায় জানায় আর বাকি দুই ফরম্যাট খেলে, তারপর অবসর নেয়।”
কোন ফরম্যাটের খেলা ছাড়বেন সেটা পরিস্কার করেননি তামিম। তিনি বলেন, “আমি যে দুইটি ফরম্যাটে দলের জন্য অবদান রাখতে পারব সেই দুটি ফরম্যাটে খেলে যাব। আর যে ফরম্যাটটিতে আমি মনে করব কিছুই দেওয়ার মতো নেই, সেই ফরম্যাটকে বিদায় জানাব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here