‘মানবতার ভ্যান’র সৌজন্যে ঘাতক দালাল নির্মূল কমিটির ইফতার বিতরণ

20


কল্যাণ রিপোর্ট : কাজী বর্ণ উত্তমের ‘মানবতার ভ্যান’র সৌজন্যে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আয়োজনসহ পৃথকভাবে যশোরে ৬‘শ ইফতার বিতরণ করা হয়েছে। ধারাবাহিক ইফতার বিতরণের বৃহস্পতিবার ছিলো ১৮ তম দিন। ৩ শত রোজাদার, ভাসমান ছিন্নমূলসহ আরো ৩শসহ মোট ৬শত জনের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।
শহীদ জননী জাহানারা ঈমামের ৯২তম জন্মদিন উপলক্ষে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা শাখা এ কর্মসূচি গ্রহণ করে।
‘মানবতার ভ্যান’র রূপকার কাজী বর্ণ উত্তমের সৌজন্যে শহীদ জননী জাহানারা ঈমামের ৯২তম জন্মদিন উপলক্ষে বিকাল ৫টায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যশোর জেলা শাখার আয়োজনে উপশহর বি ব্লক বাজারে ২ শত জন রোজাদারদের মাঝে ইফতার সামগ্রি বিতরণ করা হয়।
এ ইফতার বিতরণের সময় উপস্থিত ছিলেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যশোর জেলা শাখার সভাপতি হারুণ অর রশীদ, সাধারণ সম্পাদক সাজেদ রহমান বকুল, সিটি প্লাজা শপিং কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির সভাপতি শফিকুর রহমান আজাদ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক দৈনিক কল্যাণের যুগ্ম বার্তা সম্পাদক সৈয়দ আবুল কালাম শামছুদ্দীন জ্যোতি, দপ্তর সম্পাদক প্রণব দাস, ২নং ওয়ার্ড ইউপি সদস্য রেজাউল ইসলাম, সাবেক ইউপি সদস্য এহসান উল্লাহ, বি ব্লক বাজার কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক খালিদ হাসানসহ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।
ইফতার বিতরণের পূর্বে সদর উপজেলার ৫ নং নতুন উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু বিতরণস্থলে এসে ব্যস্ততার জন্য না থাকতে পারায় দুঃখ প্রকাশ করে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতৃবৃন্দকে এই মহতী কর্মসূচির জন্য সাধুবাদ জানান।


অপরদিকে, উপশহর ডিগ্রি কলেজ মোড়ে ৫ নং উপশহর ইউনিয়ন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতৃবৃন্দ শতাধিক রোজাদারের মাঝে কাজী বর্ণের মানবতার ভ্যান থেকে ইফতার সামগ্রি বিতরণ করেন।
অন্যদিকে, আওয়ামী লীগ দলীয় ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দসহ কর্মিদের সহযোগিতায় যশোর শহরের বিভিন্ন স্থানে ভাসমান ছিন্নমূলসহ বিভিন্ন স্তরে আরো ৩শ’ প্যাকেট ইফতার সামগ্রি ৩ শত জনের মাঝে বিতরণ করা হয়েছে।
সূত্র মতে, মানবতা ভ্যানের রূপকার যশোর জেলা আওয়ামীলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও উদীচীর সহ-সভাপতি কাজী বর্ণ উত্তম করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়া ও সারাদেশে ‘সর্বাত্মক লকডাউন’ এ ছিন্নমূল, দিনমজুর, অসহায় ও শ্রমজীবীসহ নিন্ম আয়ের মানুষের পাশে থাকার লক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুসারে ধারাবাহিকভাবে ইফতার সামগ্রী বিতরণ করে যাচ্ছেন।
কাজী বর্ণ উত্তমের নেয়া এ কর্মসূচী সর্বমহলে ব্যাপকভাবে প্রশংশিত হয়েছে বলে জানা গেছে। তিনি স্থানীয় আওয়ামী লীগ ও তাঁর সহযোগী সংগঠনের নেতাকর্মিদের মাধ্যমে ছিন্নমূল, দিনমজুর, অসহায় ও শ্রমজীবী রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছেন।

Previous articleকাজী বর্ণের মানবতার ভ্যান পুলিশ লাইন কদমতলা এলাকার তিনশত মানুষকে ইফতার দিয়েছে
Next articleঈদে নির্দেশনা না মানলে আরও কঠোর বিধিনিষেধ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here