বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি মোজাফফর আর নেই

14

বাগেরহাট জেলা প্রতিনিধি : বাগেরহাট জেলা পুলিশিং কমিটির সভাপতি ও বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট এমডি মোজাফফর হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (১৬ জুন) সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী, মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ বাদ আসর বাগেরহাট স্বাধীনতা উদ্যানে তার নামাজে জানাজা শেষে বাগেরহাট পৌরসভার সরুইস্থ ছোট কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা।
জানা গেছে, অ্যাডভোকেট এমডি মোজাফফর হোসেন বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি, বাগেরহাট জেলা পুলিশিং কমিটির সভাপতি, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় কমিটির সদস্য, বাগেরহাট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাগেরহাট জেলা বিএনপিরও প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন এই প্রবীণ আইনজীবী। এ ছাড়া বাগেরহাটের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি।
১৯৪০ সালে বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন অ্যাডভোকেট এমডি মোজাফফর হোসেন। বাগেরহাট সরকারি স্কুল থেকে এসএসসি, সরকারি পিসি কলেজ থেকে এইচএসসি ও স্নাতক ডিগ্রি অর্জন শেষে ঢাকা ল’কলেজ থেকে আইন বিষয়ে স্নাতক অর্জন করেন। পরবর্তীতে বাগেরহাট জেলা জজ আদালতে আইন পেশায় যুক্ত হন। তিনি ডেইলি ইনডিপেন্ডেন্টসহ বেশ কয়েকটি জাতীয় পত্রিকায় বাগেরহাট জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।
তার মৃত্যুতে বাগেরহাটে শোকের ছায়া নেমেছে। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাগেরহাট প্রেসক্লাব, বাগেরহাট ফাউন্ডেশন, বাগেরহাট জেলা আইনজীবী সমিতি, বাগেরহাট রেড ক্রিসেন্ট সোসাইটি, বাগেরহাট জেলা বিএনপি, জেলা যুবদল, জাতীয় সাংবাদিক সংস্থাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

Previous articleযশোরে করোনায় ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু, শনাক্ত ৫০ শতাংশ
Next articleঅল কমিউনিটি ক্লাবে ভাঙচুরের অভিযোগ পরীমনির বিরুদ্ধে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here