এখন থেকে কোকের বোতল সরালেই শাস্তি

10

ক্রীড়া ডেস্ক : ইউরো কাপে ছোট্ট একটা কা- করে তুলকালাম লাগিয়ে দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনি সংবাদ সম্মেলনে এসে কোকাকোলার বোতল সরিয়ে রাখায় প্রাথমিকভাবে আধঘণ্টায় ইউরোর শেয়ারবাজারে ১.৬ শতাংশ দাম কমে গিয়েছিল কোকাকোলার! এরপর ইতালির তারকা ম্যানুয়েল লুকাতেল্লিও একই কাজ করেন। তাই ইউরোর স্পনসর কোকাকোলা বেশ বিপদে পড়ে গেছে। স্পনসর কম্পানিকে বাঁচাতে এবার মাঠে নামল উয়েফা।
হাঙ্গেরির বিপক্ষে উদ্বোধনী ম্যাচের আগে পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো সংবাদ সম্মেলনে এসে সামনে রাখা কোকাকোলার বোতল সরিয়ে দিয়েছিলেন। শুধু তাই নয়, স্বাস্থ্য সচেতন রোনালদো কোমল পানীয়ের বদলে সবাইকে পানি খাওয়ার পরামর্শ দেন। এই ঘটনার পর কম্পানির এক মুখপাত্র বলেছিলেন, স্পনসর প্রতিষ্ঠান হিসেবে তারা সেখানে পণ্য রেখেছেন। কারও পছন্দ না হলে সেটা তারা খাবেন না। মুখে ভালো কথা বললেও তলে তলে স্পনসর কম্পানিগুলো আয়োজকদের ওপর চাপ সৃষ্টি করে।
এরপর আসরে নামে উয়েফা। এক বিবৃতিতে উয়েফা জানিয়েছে, স্পনসরদের সঙ্গে করা চুক্তি সম্মান না করলে শাস্তি দেওয়া হবে। এই নিয়ম জারি না করে উপায় ছিল না। কারণ রোনালদোর কা- দেখে অনেকেই এই কাজ শুরু করেন। পরদিন ইসলাম ধর্মের অনুসারী পল পগবা বিখ্যাত বিয়ার ব্র্যান্ড হ্যানিকেনের বোতল সরিয়ে দেন। ইতালির ম্যানুয়েল লুকাতেল্লিও সংবাদ সম্মেলনে এসে কোকাকোলার বোতল সরিয়ে দিয়ে পানির বোতল রেখেছেন। তবে রাশিয়ান কোচ স্তানিস্লাভ চেরচেশভ ম্যাচ জেতার পর সংবাদ সম্মেলনে এসে কোকের বোতলে দুই চুমুক দিয়ে ভিন্ন পরিস্থিতির সৃষ্টি করেন।

Previous articleসংলাপ কিংবা সংঘাতের জন্য প্রস্তুত কিম
Next articleকংক্রিটের কবরে শেষ শয্যা!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here