যশোরে ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু

11

কল্যাণ রিপোর্ট : সীমান্তবর্তী জেলা যশোরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যুতে এ সংখ্যা এখন ১৫২ জনে দাঁড়িয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় উপসর্গ নিয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে।

এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪২ জনের। ৫৩৭ নমুনা পরীক্ষা করে শনাক্তের এই সংখ্যা পাওয়া গেছে। বৃহস্পতিবার যশোর সিভিল সার্জন অফিস এ তথ্য জানিয়েছে।

এদিকে, আট উপজেলায় ৭ দিনের লকডাউন কঠোরভাবে বাস্তবায়নে জেলা প্রশাসনের সঙ্গে ৮ প্লাটুন সেনাবাহিনী ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। এছাড়া জেলা প্রশাসনের ১০ ভ্রাম্যমাণ মোবাইল টিম এবং জেলা পুলিশের শতাধিক চেকপোস্ট বসানো হয়েছে।

যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় জেলার ৫৩৭ নমুনা পরীক্ষায় ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ২৭৮ নমুনা পরীক্ষা করে ৪৮ জন, জিন এক্সপার্ট পরীক্ষায় ১৮ জনের মধ্যে ১০ জন এবং র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ২৪১ জনের মধ্যে ৮৪ জন পজিটিভ হয়েছেন।

শনাক্তের হার ২৬ শতাংশ। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৭ জন। এছাড়া এই সময়ে করোনা উপসর্গ নিয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৫০৭ জনের। এরমধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৬৯ জন। জেলায় মোট মৃত্যু ১৫২ জনের।

যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আরিফ আহমেদ বলেন, করোনায় আক্রান্ত হয়ে জেনারেল হাসপাতালে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭ জন। এছাড়া উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৫ জনের। রেডজোনে এখন ভর্তি আছেন ১০৩ জন। এছাড়া উপসর্গ নিয়ে ইয়েলো জোনে ভর্তি আছেন আরও ৬১ জন।

Previous articleসাতক্ষীরায় অক্সিজেন সংকটে মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি
Next articleখুলনা বিভাগে ২৭ জনের মৃত্যু, শনাক্ত হাজারের বেশি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here