খুলনা বিভাগে ২৭ জনের মৃত্যু, শনাক্ত হাজারের বেশি

21

কল্যাণ ডেস্ক : খুলনা বিভাগে শুক্রবার (২ জুলাই) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে এক হাজার ২০১ জন করোনা শনাক্ত হয়। এর আগে বৃহস্পতিবার (১ জলাই) বিভাগে সর্বোচ্চ ৩৯ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগের খুলনায় ৯ জন, কুষ্টিয়ায় সাত জন, ঝিনাইদহে তিন জন, চুয়াডাঙ্গায় তিন জন, যশোরে দুই জন, বাগেরহাট-নড়াইল ও মেহেরপুরে একজন করে রোগী মারা গেছেন।

তিনি আরও জানান, করোনা সংক্রমণের শুরু থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫৮ হাজার ৭২১ জন। মারা গেছেন এক হাজার ১৩৬ জন। এ সময় সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৩৫৪ জন।

খুলনা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় ৪৯৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত ২২৩। জেলায় আক্রান্তের হার ৪৫ শতাংশ। করোনা ডেডিকেটেড তিন হাসপাতালে রোগী ভর্তি রয়েছে ৩৭৯ জন। এরমধ্যে আইসিইউতে আছেন ২৯ জন। খুলনায় ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে।

খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শনিবার থেকে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চালু হবে করোনা ডেডিকেটেড একটি নতুন শাখা। সেখানে ১০টি আইসিইউ এবং ৩৫টি সাধারণ শয্যাসহ মোট ৪৫টি শয্যা থাকবে।

Previous articleযশোরে ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু
Next articleবিচ্ছেদের পর প্রকাশ্যে এসে যা বললেন আমির-কিরণ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here