যশোরে করোনা ও উপসর্গ নিয়ে রেকর্ড ১৭ জনের মৃত্যু

19

কল্যাণ রিপোট : যশোরে গত ২৪ ঘন্টায় হাসপাতালে করোনা ও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ১৭ জন। তাদের মধ্যে করোনায় ৭ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ১০ জন। রবিবার (৪ জুলাই) যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডাঃ আরিফ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আরিফ আহমেদ বলেন, ২৪২ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ৭৫ জন। করোনা ওয়ার্ডে ভর্তি আছেন ১২১ জন এবং উপসর্গ নিয়ে ভর্তি আছে ৯৫ জন।

এদিকে জেলায় করোনা রোগী বেড়ে যাওয়ায় গতকাল বিকালে করোনা প্রতিরোধ কমিটির সভায় যশোরের জনতা হাসপাতালে ৩০টি, ইবনেসিনা হাসপাতালে ২০টি, নোভা মেডিক্যাল সেন্টারে ১৫টি, জেনেসিস হাসপাতালে ১৫টি, আধুনিক ও কুইন্স হাসপাতালে ২০টিসহ মোট ১০০টি বেড করোনা রোগীদের জন্য ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

যশোরে কঠোর লকডাউনের ৪র্থ দিনেও কঠোর অবস্থানে প্রশাসন। জেলায় ৬০টি প্রবেশদ্বারে চেক পোস্ট বসিয়ে বিনা প্রয়োজনে বের হওয়ায় রিক্সাচালক ও পথচারীদেরকে আটক করেছে পুলিশ। এছাড়া যশোর শহর ও বিভিন্ন উপজেলায় দোকান খুলে রাখা, মাস্ক ব্যবহার না করায় ৮৭ টি মামলা ও ৭৬ হাজার ৮০০ টাকা জরিমানা করছে ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিস্টেট নাদির হোসেন শামীম বলেন, যারা বিনা প্রয়োজনে বের হচ্ছে এমন সবাইকে আইনের আওতায় বিভিন্ন ধারায় জরিমানা ও শাস্তি দেওয়া হচ্ছে। মূলত মানুষকে সচেতন করার জন্য ও করোনা পরিস্থিতি স্বাভাবিক করার জন্য জরিমানা ও শাস্তি দেয়া হচ্ছে। কিন্তু এত কিছুর পরেও যশোরে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমছে না।

Previous articleখুলনা বিভাগে এক দিনে ৪৬ জনের মৃত্যু
Next articleসীমান্তবর্তী জেলা যশোরে ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ কমাতে ‘লকডাউনের’ বিকল্প নেই : খুলনা ডিআইজি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here