যশোরে ২৪ ঘণ্টায় করোনা-উপসর্গে ১০ জনের মৃত্যু

7

কল্যাণ রিপোট : গত ২৪ ঘণ্টায় যশোরে করোনা ও উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গে পাঁচজনের মৃত্যু হয়েছে। একইসময় জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২২৭ জনের।

বুধবার (১৪ জুলাই) যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলার ৮০৯ জনের নমুনা পরীক্ষায় ২২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৪৫১ জনের নমুনা পরীক্ষায় ১৩৩ জন করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে সাতজনের নমুনা পরীক্ষায় দুজন, জিন এক্সপার্টে টেস্টে ১১ জনের নমুনা পরীক্ষায় সাতজনের ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৩৪০ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ২৮ শতাংশ।

একইসময় করোনায় আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪৫ জনে। এছাড়া এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৬ হাজার ২০৩ জন ও সুস্থ হয়েছেন ৯ হাজার ৫০০ জন।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, যশোর হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে পাঁচজন ও উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালে করোনা রোগী ভর্তি রয়েছেন ২১৩ জন। এদের মধ্যে করোনা ইউনিটের রেডজোনে ১৬০ জন ও ইয়েলোজোনে ৫৩ জন রয়েছেন।

Previous articleভারতীয় সিরিয়াল দেখতে না পেয়ে যুবকের আত্মহনন!
Next articleকোরবানির পশুর হাট ব্যবস্থাপনায় যা যা মানতে হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here