‘স্বাস্থ্যসেবা টিম’কে এক মাসের বেতনের টাকা দিলেন মাশরাফি

3

নড়াইল প্রতিনিধি : নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার এক মাসের বেতনের টাকা দিলেন জেলা আওয়ামী লীগের জরুরি স্বাস্থ্য ও চিকিৎসা সেবা টিমকে। মহান জাতীয় সংসদ থেকে সংসদ সদস্য হিসেবে প্রাপ্ত তাঁর এক মাসের সম্মানীর সমপরিমাণ অর্থ এক লাখ ৭৫ হাজার টাকা অনুদান প্রদান করেছেন।

বুধবার আনুষ্ঠানিকভাবে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট এই অনুদানের চেক হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নড়াইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, সদর পৌর মেয়র আঞ্জুমান আরা, মাশরাফি বিন মতুর্জার বাবা গোলাম মোর্ত্তজা স্বপন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল সাহা, সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন আলম, দপ্তর সম্পাদক ইঞ্জি. খসরুল আলম পলাশ, অর্থ সম্পাদক ইলিয়াস চৌধুরীসহ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এবিষয়ে মাশরাফি বিন মর্তুজা এমপির সংসদ নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক সৌমেন বসু জানান, মাননীয় সাংসদ জাতীয় সংসদ থেকে প্রতিমাসে প্রাপ্ত সম্মানীর অর্থ এলাকার দরিদ্র মানুষকে সাহায্য, সামাজিক কর্মকাণ্ড, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সহায়তা এবং আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিপদে পাশে থাকাসহ সংগঠনের কর্মকাণ্ডে ব্যয় করেন।

এ সময় সৌমেন বসু আরো বলেন, ক্যাপ্টেন নির্বাচিত হয়ে গত আড়াই বছরে মাননীয় সাংসদ তাঁর সংসদ থেকে প্রাপ্ত সম্মানী ছাড়াও ক্রিকেটাঙ্গন থেকে উপার্জিত ব্যক্তিগত অর্থ থেকে দুই কোটি টাকা জনসেবায় ব্যয় করেছেন।

জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস বলেন, নড়াইল জেলা আওয়ামী লীগ করোনাকালে জেলার মানুষের পাশে দাঁড়ানোর জন্য কাজ করে যাচ্ছে। জেলা আওয়ামী লীগের মানবিক কর্মকাণ্ডে যুক্ত থাকায় তিনি সাংসদ মাশরাফি বিন মর্তুজাকে ধন্যবাদ জানিয়ে বলেন, করোনার শুরু থেকেই তিনি নড়াইলের মানুষের জন্য কাজ করছেন। যা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

এক সাক্ষাৎকারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজামউদ্দিন খান নিলু বলেন, নড়াইল জেলা আওয়ামী লীগ কভিড-১৯ সুরক্ষা ও স্বাস্থ্যসেবা কার্যক্রমের মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, অ্যাম্বুলেন্স সেবা, বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানসহ জরুরি প্রয়োজনে হটলাইনে যোগাযোগ করলে যাবতীয় সেবা দিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়ানোর যে আহ্বান জানিয়েছেন, এটি তারই নিদর্শন বলে জানান সদর উপজেলা পরিষদের এই চেয়ারম্যান। এই কার্যক্রমে ১৩০০ স্বেচ্ছাসেবক নিয়মিত সেবা দিয়ে যাচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

নড়াইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নড়াইল জেলা বাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন আলম জানান, মাননীয় সংসদ সদস্য এই সপ্তাহের শুরুতেই প্রয়াত মেয়র শ্রমিকনেতা জাহাঙ্গীর বিশ্বাসের স্মরণে নড়াইলের ২০০ জন বাস শ্রমিককে খাদ্যসামগ্রী উপহার দিয়েছেন। এভাবে তিনি নিয়মিত সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পাশে থাকছেন। আবার এই সপ্তাহেই তিনি তাঁর সম্মানীর টাকা তুলে দিলেন জেলা আওয়ামী লীগের মানবিক কর্মকাণ্ডে।

নড়াইল জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইঞ্জি. খসরুল আলম পলাশ জানান, জেলা আওয়ামী লীগের নিজস্ব ব্যাংক একাউন্ট না থাকায় ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে কথা বলে আমার নিকট অনুদানের চেক পাঠান। যে চেকের অর্থ ইতোমধ্যে উত্তোলন করে সুরক্ষা কার্যক্রমের তহবিলে যুক্ত করা হয়েছে। আর আজ ওই চেকের কপি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হলো।

এদিকে, সংসদ সদস্যের ব্যক্তিগত সম্মানীর সম্পূর্ণ অর্থ নিয়মিত জনগণের কল্যাণে ব্যয় করার এমন ঘটনাকে সারাদেশে একটি নতুন ও অনন্য দৃষ্টান্ত হিসেবে দেখছেন সমাজের সচেতন মহল।

সারা দেশের মতো নড়াইলে করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় নড়াইল জেলা আওয়ামী লীগ ও এর অন্তর্গত অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দের সর্বসম্মত সিদ্ধান্তে ৩০ জুন নড়াইল জেলা আওয়ামী লীগ কভিড-১৯ বিষয়ক জরুরি চিকিৎসা ও স্বাস্থ্যসেবা টিম গঠন করে।

Previous articleগ্যাংস্টার গণি ভাই
Next articleভারতীয় সিরিয়াল দেখতে না পেয়ে যুবকের আত্মহনন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here