যশোর উপজেলার চেয়াম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মানবতার ভ্যানের রূপকার আ.লীগ নেতা কাজী বর্ণ

116

 


কল্যাণ রিপোর্ট : যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুঃখী মানুষের বন্ধু, মানবতার ভ্যানের রূপকার যশোরের জনপ্রিয় আওয়ামী লীগ নেতা কাজী বর্ণ উত্তম।
গতকাল ৭ সেপ্টেম্বর ঢাকায় ধানমন্ডিস্থ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন। উল্লেখ্য, যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ৭ অক্টোবর। জানা গেছে, আসন্ন এ নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে মাঠে নেমেছেন আওয়ামী লীগের বিভিন্ন স্তরের অন্তত দু’ ডজন নেতা।
যশোর-৬ কেশবপুর আসনের উপ নির্বাচনে সংসদ সদস্য প্রার্থী হতে যশোর সদর উপজেলার চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন জেলা আওয়ামী লীগ সম্পাদক শাহীন চাকলাদার। চেয়ারম্যান পদ শূন্য হলে গত বছরের ২০ অক্টোবরের উপ-নির্বাচনে সদর উপজেলার নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন নূর জাহান ইসলাম নীরা। ৩ জুন হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ফলে সদর উপজেলার চেয়ারম্যান পদ আবারও শূন্য হয়। ২ সেপ্টেম্বর যশোর সদর উপজেলার চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বাংলাদেশ আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ৪-৮ সেপ্টেম্বরের মধ্যে ফরম সংগ্রহ করে জমা দিতে বলা হয়।
বিভিন্ন স্তরের নেতা দলীয় মনোনয়ন পেতে এখন লবিং-গ্রুপিংই ব্যস্ত সময় পার করছেন। গতকাল পর্যন্ত কেন্দ্রীয় কার্যালয় থেকে এই পদের জন্য ২৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
উল্লেখ্য, আওয়ামী লীগ নেতা কাজী বর্ণ উত্তম মানবতার বাতিঘর জননেত্রী শেখ হাসিনার আহ্বানে করোনাকালে দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে যশোর পৌরসদরের জন্য চালু করেছিলেন ‘মানবতার ভ্যান’। এই ভ্যানে করেই শহরের বিভিন্ন বাজার, এলাকা ও রাস্তায় ২১ দিন ব্যাপী এই কার্যক্রমে প্রায় ৮ হাজার অসহায়দের কাছে পৌঁছে দেওয়া হয়েছিল ইফতার। কাজী বর্ণের এই মানবিক উদ্যোগ ব্যাপকভাবে প্রসংশিত হয়েছিল। পরবর্তীতে মিষ্টি মুখে যশোর সদর থানায় প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে কাজী বর্ণের ‘মাস্ক পরুন করোনা থেকে দূরে থাকুন’ কর্মসূচি ব্যাপকভাবে প্রসংশিত হয়। গত জুলাইয়ে ‘চলো ঈদের আনন্দ
ভাগ করে নেই’ এই স্লোগানে ঈদ সামগ্রী তুলে দিয়েছেন দুঃখীদের। ‘শোককে শক্তিতে পরিণত করো’ স্লোগান সামনে রেখে এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উপলক্ষে কাজী বর্ণ উত্তমের সর্বশেষ আয়োজন ছিল ছাত্র-ছাত্রীদের জন্য ‘বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগিতা’। আগামী প্রজন্মকে অনলাইনে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার ডিজিটাল প্লাটফর্ম হিসেবে এই আয়োজন সুধীমহলেও বেশ সমাদৃত হয়। কারণ আগামী জীবনে ডিজিটাল প্লাটফর্ম অবিচ্ছেদ্য অংশ। আয়োজন শুরুর আগে প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে থেকে প্রতিদিন একশ’জনকে পুরস্কৃত করার ঘোষণা করা হয়েছিল। সে অনুযায়ি চারদিনে ৪শ’জনকে পুরস্কৃত করার কথা থাকলেও বঙ্গবন্ধু কুইজ প্রতিযোগিতায় মোট ৬৯৬জন প্রতিযোগিকে পুরস্কৃত করা হয়েছে। এই প্রতিযোগিতায় মোট ১৫৭০ জন অংশ নেন। প্রতিজন বিজয়ীকে বিকাশের মাধ্যমে পুরস্কৃত করা হয়েছে। সাধারণ মানুষের নেতা কাজী বর্ণ উত্তমের দলীয় মনোনয়ন প্রাপ্তির ব্যাপারে অনেকেই আশাবাদ ব্যক্ত করেছেন। তারা বলেছেন, দল-মত নির্বিশেষ বিশুদ্ধ ইমেজের প্রার্থী হিসেবে কাজী বর্ণ উত্তম মনোনয়ন দৌঁড়ে অনেক এগিয়ে আছেন।

Previous articleআফগানিস্তানে তত্ত্বাবধায়ক সরকার ঘোষণা
Next articleবাংলাদেশের সিরিজ জয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here