যশোর সদর উপজেলা পরিষদ উপ নির্বাচনে নৌকার মাঝি ফরিদ

23

কল্যাণ রিপোর্ট: যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী।

আজ শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা থেকে তার নাম চূড়ান্ত করা হয়।

সভায় সভাপতিত্ব করেন দলটির সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী ৭ অক্টোবর যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আবেদন করেন ৩২ জন।

গত ২ সেপ্টেম্বর এই নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ অক্টোবর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১৩ সেপ্টেম্বর পর্যন্ত নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করতে পারবেন।

গত ৩ জুন যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরার মৃত্যু হলে পদটি শুন্য হয়।

তফসিল অনুযায়ী, ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১৪ সেপ্টেম্বর। আর প্রার্থীতা প্রত্যাহার করা যাবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত।

জানা যায়, যশোর সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের জন্য রির্টানিং কর্মকর্তা হিসেবে সিনিয়র জেলা নির্বাচন অফিসারকে এবং সহকারী রির্টানিং কর্মকর্তা হিসেবে সদর উপজেলা নির্বাচন অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে।

Previous articleসংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান আবার বন্ধ : স্বাস্থ্যমন্ত্রী
Next articleপাঁচটির তিনটিই অকেজো : যশোর ২৫০ শয্যা হাসপাতালের রোগীরা সুপেয় পানি সংকটে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here