অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল ১ সপ্তাহের মধ্যে বন্ধের নির্দেশ

9

কল্যাণ ডেস্ক : অনিবন্ধিত ও অননুমোদিত অনলাইন নিউজ পোর্টাল এক সপ্তহের মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছে হাই কোর্ট।
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও প্রেস কাউন্সিলের চেয়ারম্যানকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।
এ সংক্রান্ত সম্পূরক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেয়।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রাশিদা চৌধুরী নীলু ও জারিন রহমান। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।
রাশিদা চৌধুরী বলেন,“এর আগে এ সংক্রান্ত রিট আবেদনে আদালত গত ১৬ আগস্ট রুলসহ আদেশ দিয়েছলেন। সে রিটেই সম্পূরক আবেদন করে অনিবন্ধিত, অনুমোদিত নিউজপোর্টাল বন্ধের আরজি জানিয়েছিলাম।
“আদালত সে আবেদনের শুনানির পর আজ বিটিআরসির চেয়ারম্যান ও প্রেস কাউন্সিলের চোরম্যানকে সাত দিনের মধ্যে অনিবন্ধিত, অনুমোদিত নিউজ পোর্টাল বন্ধ করে প্রতিবেদন দিতে বলেছেন।”
ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী বলেন, “আদেশ পাওয়ার সাত দিনের মধ্যে অননুমোদিত, অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ করে বিবাদীদের প্রতিবেদন দিতে বলেছেন।”
অনলাইন সংবাদপত্রের নিবন্ধন চালুর পর অনিবন্ধিতগুলো বন্ধ করে দেওয়ার কথা বলে আসছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তবে কোনো পদক্ষেপ নেওয়ার আগে আদালতের আদেশ এল।
ঢাকার গুলশানে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার মৃত্যুর ঘটনায় অনেক অনলাইন নিউজ পোর্টাল, অনলাইন চ্যানেলে ‘সম্মানহানিকর’ খবর প্রকাশ বন্ধে গত জুন মাসে দুই আইনজীবী রাশিদা ও জারিনের করা রিট আবেদনের ধারাবাহিকতায় আদালত এই আদেশ দিল।
এর অগে রিট আবেদনের প্রাথমিক শুনানির পর গত ১৬ অগাস্ট রুল দিয়েছিল হাই কোর্ট।
সাংবাদিকদের জন্য ‘নৈতিক আচরণবিধি’ প্রণয়নে হাই কোর্টের রুল
এর মধ্যেই অননুমোদিত, অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের আদেশ চেয়ে আবেদন করেন রিট আবেদনকারী দুই আইনজীবী।

Previous articleআল্লাহ সবাইকে সুস্থ রাখুক, সবার মঙ্গল হোক : প্রধানমন্ত্রী
Next articleভারতের সঙ্গে স্থলবন্দর খুলে দেওয়ার সিদ্ধান্ত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here